Breaking News
Home / রাজনীতি / ১৬শ সংশোধনীর রায়ে অতি সত্য কথা বেরিয়ে এসেছে: মির্জা ফখরুল

১৬শ সংশোধনীর রায়ে অতি সত্য কথা বেরিয়ে এসেছে: মির্জা ফখরুল

ষোড়শ সংশোধনী রায়ে অতি সত্য কথা বেড়িয়ে এসেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,‘ষোড়শ সংশোধনী বাতিলের রায় আওয়ামী লীগ হজম করতে না পেরে নানা বক্তব্য দিচ্ছে। যাতে বিচার বিভাগের স্বাধীনতা বিঘ্ন হওয়ার মত পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। সেই সত্য কথা না বলার জন্য আওয়ামী লীগ সংবিধানে আইনও তৈরি করেছে। এর মাধ্যমে তারা তাদের এক দলীয় মানসিকতা প্রকাশ করছে।’ বিএনপি’র মহাসচিব সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণের আগে নিজ বাস ভবনে সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন। পরে তিনি বিভিন্ন ত্রাণ শিবির পরিদর্শন করে ত্রাণ বিতরণ করেন।

প্রধান বিচারপতির সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাক্ষাৎ ও বৈঠককে গণতন্ত্র ও বিচার ব্যবস্থার জন্য হুমকি ও ন্যাক্কারজনক দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘রাষ্ট্রের তিনটি স্তম্ভ পার্লামেন্ট, প্রশাসন ও বিচার ব্যবস্থাকে ধ্বংস করবার জন্য আওয়ামী লীগ উঠে পড়ে লেগেছে। এর মধ্যে দু’টি আগেই নষ্ট করেছে। বর্তমানে বিচার ব্যবস্থাকে টার্গেট করেছে।’

তিনি আরও বলেন, বর্তমান সরকার নিম্ন আদালতগুলোতে নিজেদের প্রভাব বিস্তার করতে সক্ষম হলেও হাইকোর্ট ও সুপ্রিমকোর্টে তা করতে না পেরে বেসামাল হয়ে পড়েছে। যখনই কোনও রায় তাদের অগণতান্ত্রিক উদ্দেশ্যের বিপরীতে যায় তখনই তারা বিচার ব্যবস্থার প্রতি সব ধরনের আস্থা  ও সম্মান হারিয়ে ফেলে।

বন্যার পূর্বাভাষ আসা পর ভালোভাবে প্রস্তুতি নেওয়া হলে মানুষের দুর্ভোগ কম হতো মন্তব্য করে তিনি বলেন, ‘ভারতের বাঁধগুলো খুলে দেওয়ার কারণে হঠাৎ করে উত্তরাঞ্চলের তিস্তাসহ সব নদ-নদীতে পানি প্রবাহ বেড়ে গেছে। যে কারণে বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে বন্যার সৃষ্টি হচ্ছে। এই দুযোর্গ মোকাবিলা জন্য সরকারের যা করা উচিত ছিল দুভাগ্যজনক যে সেটি লক্ষ্য করা যাচ্ছে না। যে সাহায্য বা ত্রাণ এসেছে তা দুর্যোগ মোকাবেলার জন্য খুবই কম।

সাংবাদিকদের উদ্দেশ্যে রাখা বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, ‘এখন গুরুত্বপূর্ণ কাজ হলো বন্যাদুর্গত মানুষের পাশে এসে দাঁড়ানো।’ বিএনপির সব নেতাকর্মীকে বন্যার্তদের সহযোগীতায় প্রাণ দিয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

বিএনপি মহাসচিবের বন্যা দুর্গত এলাকা সফরের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপি সভাপতি তৈমুর রহমান, পৌর মেয়র মির্জা ফয়সাল আমীন, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক পয়গাম আলীসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতারা। এ সময় তিনি বন্যাদুর্গত এলাকার বিভিন্ন আশ্রয়শিবিরে যান ও বিএনপি’র উদ্যোগে ত্রাণ বিতরণ করেন।

About superadmin

Check Also

খালেদা জিয়ার আপিল নিয়ে উকিলদের বৈঠক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের অনুলিপি পাওয়ার পর, আপিল করতে বৈঠক করেছেন খালেদা জিয়ার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *