Home / আন্তর্জাতিক / রাকা থেকে আইএস যোদ্ধারা বিতাড়িত: এসডিএফ

রাকা থেকে আইএস যোদ্ধারা বিতাড়িত: এসডিএফ

যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান ডেমক্র্যাটিক ফোর্সেস (এসডিএফ) মঙ্গলবার জানায় যে, তারা আইএস যোদ্ধাদের কাছ থেকে সিরিয়ার রাকা শহরের অবশিষ্ট অংশের নিয়ন্ত্রণ গ্রহণ করেছে। আই এস এর বিরুদ্ধে যুদ্ধরত মার্কিন নের্তৃত্বাধীন জোট বলেছে শহরটি মুক্তির দ্বারপ্রান্তে।

কুর্দি ও আরব মিলিয়শিয়ার সমন্বয়ে গঠিত এসডিএফ ‘এর একজন মুখপাত্র সংবাদদাতাদের বলেন যে রাকার লড়াই শেষ হয়েছে । এসডিএফ যোদ্ধারা সেই স্টেডিয়ামে প্রবেশ করে – যেটি ছিলো ঐ শহরে আই এস জঙ্গিদের সর্বশেষ ঘাঁটি। এর আগে তারা একটি হাসপাতালেও প্রবেশ করে – যাকে আই এস যোদ্ধারা কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করছিলো।

জোটের মুখপাত্র কর্নেল রায়ান ডিলন , পেন্টাগনে এক অবহিতকরণ বৈঠকে মঙ্গলবার জানান যে রাকার ৯০ শতাংশ এখন এসডিএফ ‘এর নিয়ন্ত্রণে। তিনি বলেন আমরা জানি যে রাকায় আইসিস পরাজিত হয়েছে। তবে পুরো আইসিস মুক্ত করার অভিযান অব্যাহত আছে। আমরা আশা করছি, আমাদের সহযোগী সিরিয়ার ডেমক্র্যাটিক ফোর্স, আইসিসের প্রতিরোধের জায়গাগুলোতে আঘাত হানবে। তিনি বলেন: শহরে এখন প্রায় শ’ খানেক আই এস যোদ্ধা রয়ে গেছে। রাকাই ছিলো আই এস এর রাজধানী – যেখান থেকে তারা বিদেশে আক্রমণের পরিকল্পনা করতো ।

এখনও ফোরাত নদীর দক্ষিণে আই এস পুর্বাঞ্চলীয় প্রদেশ দেইর এল জৌরের আশপাশের এলাকা নিয়ন্ত্রণ করছে। ভোয়া।

About superadmin

Check Also

পাকিস্তান তুরস্ক থেকে ৩০ অ্যাটাক হেলিকপ্টার কিনছে

তুরস্কের কাছ থেকে ৩০টি অ্যাটাক হেলিকপ্টার ক্রয়ের চুক্তি করেছে পাকিস্তান। টি-১২৯ মডেলের মাল্টি-রোল হেলিকপ্টার সব ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *