Home / আন্তর্জাতিক / ট্রাম্পের বিরোধিতা সত্ত্বেও উঃ কোরিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক চায় যুক্তরাষ্ট্র

ট্রাম্পের বিরোধিতা সত্ত্বেও উঃ কোরিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক চায় যুক্তরাষ্ট্র

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরোধিতা সত্ত্বেও সংকট নিরসনে উত্তর কোরিয়ার সঙ্গে সরাসরি আলোচনা করতে চায় যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সিনিয়র কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। সম্প্রতি দু’ দেশের মাঝে উত্তেজনা চরমে পৌঁছেছে।
কথিত নিউইয়র্ক চ্যানেলের মাধ্যমে উত্তর কোরিয়ার সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। জাতিসংঘ মিশনের উত্তর কোরিয়ার কর্মকর্তার সঙ্গে যুক্তরাষ্ট্রের পক্ষে জোসেফ ইউন যোগাযোগ রক্ষা করছেন। রাষ্ট্রপতি ট্রাম্প উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনা করাকে সময় নষ্ট করা বলেছেন। উত্তর কোরিয়ার নেতা কিম জং উনও পরমাণু হামলার হুমকি দিয়েছেন। এতে দু’ দেশের মাঝে সামরিক উত্তেজনা বৃদ্ধি পায়।
১৭ অক্টোবর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেন, প্রথম বোমাটি না পড়া পর্যন্ত কূটনৈতিক আলোচনা চলবে। যদিও আলোচনায় দুই দেশের মধ্যে সম্পর্কে কোনো ধরনের উন্নতি হয়েছে এমন প্রমাণ এখনো পাওয়া যায়নি। তবে জোসেফ ইউন উত্তর কোরিয়া যাতে আর পরমাণু বোমা ও ক্ষেপণাস্ত্রের পরীক্ষা না চালায়, সেই চেষ্টা করছেন। এদিকে ট্রাম্প যেন উত্তর কোরিয়ায় প্রথম পরমাণু হামলা চালাতে না পারেন সেজন্য আইন করতে চায় ডেমোক্রাট সিনেটররা। রয়টার্স।

About superadmin

Check Also

পাকিস্তান তুরস্ক থেকে ৩০ অ্যাটাক হেলিকপ্টার কিনছে

তুরস্কের কাছ থেকে ৩০টি অ্যাটাক হেলিকপ্টার ক্রয়ের চুক্তি করেছে পাকিস্তান। টি-১২৯ মডেলের মাল্টি-রোল হেলিকপ্টার সব ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *