Breaking News
Home / আন্তর্জাতিক / আইএস খলীফা বাগদাদি সিরিয়ায়!

আইএস খলীফা বাগদাদি সিরিয়ায়!

সিরিয়ার আলবু কামাল শহরে সিরীয় সেনা ও তাদের মিত্র বাহিনীর আইএস বিরোধী অভিযানের সময় বাগদাদিকে দেখা গেছে বলে শুক্রবার জানিয়েছে ঐ সামরিক ইউনিট।  তবে তারা বাগদাদির ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য দেয়নি।

মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোট বাহিনী জানিয়েছে, তাদের  কাছে বাগদাদির অবস্থান সম্পর্কে সুনির্দিষ্ট কোনও তথ্য নেই।

বৃহস্পতিবারই আইএস এর বিরুদ্ধে বিজয় ঘোষণা করে সিরীয় সেনাবাহিনী। আলবু কামাল শহর দখলে নিয়ে আইএস এর খিলাফতের শাসনের যুগের অবসান ঘটানো হয়েছে বলে জানায় তারা। তারপরও ঐ শহরের কাছাকাছি কয়েকটি এলাকায় বাকি আইএস যোদ্ধাদের সঙ্গে লড়াই এখনো চলছে বলে জানিয়েছে সেনাবাহিনী।

ওদিকে, শুক্রবার সিরিয়ার যুদ্ধ পরিস্থিতি পর্যবেক্ষণ সংগঠন ‘দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ জানিয়েছে, আলবু কামালের অর্ধেক এলাকা আইএস পুর্নদখল করেছে।

আইএস নেতা বাগদাদির আহত ও নিহত হওয়ার খবর এর আগে একাধিকবার ছবিসহ প্রচার হয়েছে।

শেষে এ বছরেই ক-মাস আগে রাশিয়া দাবি করেছিলো, বিমান হামলায় নিহত হয়েছেন বাগদাদি। তবে সেপ্টেম্বরেই বাগদাদীর একটি অডিও বার্তা প্রকাশিত হয়। কিন্তু ঐ বার্তার সত্যতা যাচাই করা যায়নি। সূত্র: রয়টার্স।

About superadmin

Check Also

নাইজেরিয়ার গ্রামে হত্যাযজ্ঞের প্রধান ৩ সন্দেহভাজন গ্রেফতার

নাইজেরিয়ার স্থানীয় পুলিশ সোমবার জানিয়েছে, তারা দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় জমফারা রাজ্যের একটি গ্রামে হত্যাযজ্ঞ চালানোর অপরাধে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *