Breaking News
Home / জাতীয় / সংবিধান মোতাবেক, আবদুল ওয়াহ্হাব মিঞাই প্রধান বিচারপতি : আইনমন্ত্রী

সংবিধান মোতাবেক, আবদুল ওয়াহ্হাব মিঞাই প্রধান বিচারপতি : আইনমন্ত্রী

সংবিধান মোতাবেক, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞাই এখন প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক। গতকাল বিকালে গুলশানে তার নিজ বাসায় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন: নতুন প্রধান বিচারপতি নিয়োগ না দেয়া পর্যন্ত দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাই দায়িত্ব পালন করে যাবেন। এখন পর্যন্ত দায়িত্বে আছেন অস্থায়ী প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। প্রধান বিচারপতির পদত্যাগপত্র গ্রহণ করার পরও যতোক্ষণ রাষ্ট্রপতি নতুন একজনকে প্রধান বিচারপতি নিয়োগ না দিচ্ছেন, ৯৭ অনুচ্ছেদ বলে ততোক্ষণ অস্থায়ী প্রধান বিচারপতি থাকবেন মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। পদ যদি শূন্যও হয়ে থাকে, রাষ্ট্রপতি সংবিধানের ৯৫ অনুচ্ছেদ মোতাবেক, প্রধান বিচারপতি নিয়োগের ক্ষমতা যতোক্ষণ প্রয়োগ না করবেন, ততোক্ষণ ৯৭ অনুচ্ছেদ মোতাবেক কাজ হবে।

পদত্যাগী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে করা প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আইন তার নিজস্ব গতিতে চলবে, কেউ আইনের ঊর্ধ্বে নয়।

তিনি বলেন, প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগ চেয়ে এসকে সিনহার আবেদনটি রাষ্ট্রপতির কার্যালয়ে পৌঁছেছে। সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে এ আবেদনপত্রটি এসেছে।

প্রধান বিচারপতির পদত্যাগে গোটা জাতি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, প্রধান বিচারপতিকে ছুটি নিতে সরকার বাধ্য করেছে। এতে করে বিচারবিভাগের যেটুকু স্বাধীনতা ছিলো, সেটাও এ সরকার নস্যাৎ করেছে।

জবাবে আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতির পদত্যাগে কোনো শূন্যতা সৃষ্টি হয়নি। বিএনপির উদ্দেশে তিনি বলেন: যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান, তারা হয়ত এসব কথা বলেন। আমি তাদেরকে শুধু বলবো, পানি অত্যন্ত স্বচ্ছ। সেখানে মাছ শিকার করার কোনো উপায় নেই।

About superadmin

Check Also

সড়ক পরিবহন আইন শুভঙ্করের ফাঁকি: রিজভী

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীদের ওপর পুলিশ-ছাত্রলীগ-যুবলীগ ও আওয়ামী সন্ত্রাসীরা অবিরাম হামলা অব্যাহত রেখেছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *