Home / সারা দেশ / ৩ রোহিঙ্গাসহ ৫ জনের কারাদণ্ড

৩ রোহিঙ্গাসহ ৫ জনের কারাদণ্ড

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৩ রোহিঙ্গাসহ ৫ জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ১৭১ জন রোহিঙ্গাকে আটক করে শিবিরে ফেরত পাঠানো হয়েছে। আজ দিনব্যাপি রোহিঙ্গা শিবিরগুলোতে অভিযান চালিয়ে তাদের আটক ও দণ্ডাদেশ দেয়া হয়।

অভিযানে নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা বলেন: রোহিঙ্গাদের মাধ্যমে এ অঞ্চলে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে মাদক। বড় বড় ব্যবসায়ীরা রোহিঙ্গাদের এ ব্যবসায় ব্যবহার করছে। এটি নিয়ন্ত্রণে তৎপরতা বাড়ানো প্রয়োজন।’

সোমবার দুপুর ২টার দিকে রোহিঙ্গাদের উখিয়ার বালুখালী-১ নং অস্থায়ী শিবিরের পাশের গ্রাম জুমছড়া-৩ শিবিরে অভিযান পরিচালনা করা হয়। তখন রোহিংগা নাগরিক ঈমান হোসেন (২৬) ও মো. রিজওয়ানকে (১৮) ৪০ পিস ইয়াবাসহ হাতেনাতে ধরা হয়। তার কাছে থাকা সিগারেটের প্যাকেট থেকে ৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উখিয়ার সহকারী কমিশনার (ভূমি) একরামুল সিদ্দিকের কাছে অভিযুক্তরা দোষ স্বীকার করায় আসামি ঈমান হোসেন ও রিজওয়ানকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে র‌্যাব-৭ কক্সবাজারের কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন জানান, আজ সকালে টেকনাফের শামলাপুরে অভিযান চালিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত টাকার বিনিময়ে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় দু’ বাংলাদেশিসহ এক রোহিঙ্গাকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

তখন ক্যাম্পের বাইরে থাকায় ১৭১ জন রোহিঙ্গা আটকের পর ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। সূত্র: বাংলা ট্রিবিউন।

About superadmin

Check Also

বাংলাদেশে আশ্রয় নিতে এসে দেহব্যবসার শিকার হচ্ছে রোহিঙ্গা মেয়েরা

মিয়ানমার থেকে পালিয়েছে যে ৬ লাখেরও বেশি রোহিঙ্গা, তারা নিরাপদ আশ্রয়ের জন্যে বাংলাদেশে এলেও এদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *