Breaking News
Home / খেলাধূলা / আয়ারল্যান্ডকে বিদায় করে আগামী রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করলো ডেনমার্ক

আয়ারল্যান্ডকে বিদায় করে আগামী রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করলো ডেনমার্ক

প্রথম লেগে নিজেদের মাটিতে আইরিশদের সঙ্গে গোলশূন্য ড্র করলেও গতরাতে ফিরতি লেগে ডেনিশরা আইরিশদের মাঠে ঠিকই জ্বলে ওঠে। ডেনিশ মিডফিল্ডার এরিকসন ছিলো একেবারে অপ্রতিরোধ্য! ম্যাচের ৬ মিনিটে ওভার ল্যাপ করে উঠে আসা আইরিশ ডিফেন্ডার ডাফি দর্শনীয় হেডে গোল করে দলকে এগিয়ে নিলে, ঘুমন্ত সিংহ যেনো জেগে ওঠে! এরপর গুণে গুণে ৫ গোল দিয়েছে ডেনিশরা। ২৯ মিনিটে একটি ডেনিশ আক্রমণ প্রতিহত করতে গিয়ে আইরিশ ডিফেন্ডার সাইরিস ক্রিস্টির পায়ে লেগে বল জালে জড়ালে, খেলায় সমতা আসে। এরপর এরিকসন ৩২, ৬৩ ও ৭৪ মিনিটে অসাধারণ ৩টি গোল ও হ্যাট্রিকে করে ম্যাচটি পুরোই নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। ৯০ মিনিটে পেনাল্টি থেকে দলের পক্ষে ৫ম গোলটি করে ডেনিশ স্ট্রাইকার বেন্ডনার। ফলে, আয়ারল্যান্ডকে বিদায় করে আগামী রাশিয়া বিশ্বকাপ আসরে জায়গা করে নেয় ডেনমার্ক।

এ নিয়ে ৫ম বারের মতো বিশ্বকাপে উত্তীর্ণ হলো ডেনমার্ক। ১৯৮৬, ১৯৯৮, ২০০২ ও ২০১০ বিশ্বকাপ আসরেও তারা খেলেছে। সাফল্য বলতে ১৯৯৮ এর ফ্রান্স বিশ্বকাপে তারা কোয়ার্টার ফাইনাল পর্যন্ত গিয়েছিলো।

উল্লেখ্য, আগামী বছর রাশিয়ায় ১৪ই জুন থেকে ১৫ই জুলাই পর্যন্ত ২১শ বিশ্বকাপ ফুটবল আসর অনুষ্ঠিত হবে। তাতে মোট ৩২টি দেশ অংশ নেবে। এ পর্যন্ত ৩০টি দেশের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। আজ রাতে ফিরতি লেগে স্বাগতিক অস্ট্রেলিয়া বনাম হন্ডুরাস এবং স্বাগতিক পেরু বনাম নিউজিল্যান্ডের মাঝে বিজয়ী দু’টি দল আগামী রাশিয়া বিশ্বকাপের শেষ দু’টি দল হিসেবে টিকেট পাবে। প্রথম লেগের দু’টি ম্যাচই গোলশূন্যভাবে শেষ হয়। স্টাফ রিপোর্টার।

About superadmin

Check Also

আর্জেন্টিনাকে রুখে দিয়ে চমক দেখালো নবাগত আইসল্যান্ড

২০১৪ সালের রানাস আপ আর্জেন্টিনার সঙ্গে ১-১ গোলে ড্র করে দারুণ চমক দেখিয়েছে বিশ্বকাপ ইতিহাসে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *