Breaking News
Home / খেলাধূলা / কিউইদের হারিয়ে পেরুভিয়ানরা রাশিয়া বিশ্বকাপে শেষ দল হিসেবে জায়গা পেলো

কিউইদের হারিয়ে পেরুভিয়ানরা রাশিয়া বিশ্বকাপে শেষ দল হিসেবে জায়গা পেলো

কিছুক্ষণ আগে ফিরতি লেগে স্বাগতিক পেরু ২-০ গোলে নিউজিল্যান্ডকে হারিয়ে আগামী রাশিয়া বিশ্বকাপ আসরে শেষ বা ৩২শ দল হিসেবে উত্তীর্ণ হয়েছে। খেলার ৩ মিনিটে পেরুভিয়ান ফুল ব্যাক এভিনকুলারের একটি দুর্দান্ত শট বারে লেগে প্রতিহত হয়। ২৫ মিনিটে পেরুভিয়ান লেফট ব্যাক ট্রাউকোর নিউজিল্যান্ডের গোল সীমায় পাস দিলে, তা কিউই অধিনায়ক ও ডিফেন্ডার রিডের হাতে লাগলেও ফরাসী রেফার তারপিন তা এড়িয়ে যান। এটি পরিষ্কার পেনাল্টি ছিলো। প্রথমার্ধের ২৭ মিনিটে পেরুভিয়ান মিডফিল্ডার ফারফান দর্শনীয় শটে গোলরক্ষককে পরাভূত করে দলকে এগিয়ে নেয় (১-০)। ৪১ মিনিটে পেরুভিয়ান ফরোয়ার্ড রুইডিয়াজের একটি দূর পাল্লার শট কিউই গোলরক্ষক মেরিনোভিক প্রথমবার কোনো মতে বাঁচালে, বল গিয়ে পড়ে কাছেই দাঁড়ানো ফারফানের পায়ে। ফারফান বলে টোকা মারলেও মেরিনোভিক সঙ্গে সঙ্গে আবারো অসাধারণ দক্ষতায় সেভ করেন। দ্বিতীয়ার্ধে খেলার ৬৫ মিনিটে পেরুভিয়ান সেন্টার ব্যাক রেমোস গোল করেন (২-০)।

পেরু এবার নিয়ে পঞ্চমবার বিশ্বকাপ ফুটবেল খেলবে। এর আগে তারা ১৯৩০, ১৯৭০, ১৯৭৮ ও ১৯৮২ বিশ্বকাপ ফুটবল খেলেছে। সাফল্য বলতে ১৯৭০ সালে মেক্সিকো বিশ্বকাপে তারা কোয়ার্টার ফাইনাল পর্যন্ত গিয়েছিলো।

আগামী রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণকারী ৩২টি দল হলো: স্বাগতিক রাশিয়া, ব্রাজিল, ইরান, জাপান, মেক্সিকো, বেলজিয়াম, দক্ষিণ কোরিয়া, সৌদি আরব, জার্মানি, ইংল্যান্ড, স্পেন, নাইজেরিয়া, কোস্টারিকা, পোল্যান্ড, মিশর, আইসল্যান্ড, সার্বিয়া, পর্তুগাল, ফ্রান্স, উরুগুয়ে, আর্জেন্টিনা, কলোম্বিয়া, পানামা, সেনেগাল, মরক্কো, তিউনিশিয়া, সুইজারল্যান্ড, ক্রোয়েশিয়া, সুইডেন, ডেনমার্ক, অস্ট্রেলিয়া ও পেরু। স্টাফ রিপোর্টার

About superadmin

Check Also

বিশ্বকাপে ব্যর্থ হলে, পুরো জাতীয় দলকে হারিয়ে যেতে হবে: মেসি

আগামী বছর রাশিয়া বিশ্বকাপকে আর্জেন্টিনার বর্তমান দলটির শেষ সুযোগ হিসেবে দেখছেন অধিনায়ক লিওনেল মেসি। তাতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *