Home / বিনোদন / ইসলামের দিকে ঝুঁকলেন আরব জাহানের সবচেয়ে জনপ্রিয় পপ তারকা আমাল হিজাজী

ইসলামের দিকে ঝুঁকলেন আরব জাহানের সবচেয়ে জনপ্রিয় পপ তারকা আমাল হিজাজী

সেপ্টেম্বরে আমাল হিজাজী যখন ঘোষণা দিলেন যে, তিনি তার সঙ্গীতের ক্যারিয়ার থেকে অবসরে যাচ্ছেন, সেটা তার ভক্তদের জন্যে ছিলো এক বিরাট ধাক্কা। আমাল তখন বলেছিলেন: আল্লাহ তার ফরিয়াদে সাড়া দিয়েছেন। তিনি ইসলামের মাঝেই তার সুখ-শান্তি খুঁজে পেয়েছেন।

আমাল হিজাজী যখন তার গান-বাজনা ছেড়ে পুরোপুরি ইসলামী অনুশাসন মেনে জীবন-যাপন শুরু করলেন, তাঁর ভক্তরা অবাক হয়েছিলেন তখন।

কিন্তু তিন মাসের মাথায় তিনি আবার ফিরে এসেছেন গানের জগতে। তবে একেবারে নতুন রূপে এবং ভিন্ন ধরণের গান নিয়ে। ইসলামের নবী মুহাম্মদের (সল্লাল্লাহুতা’লা ‘আলাইহি ওয়া সাল্লাম) জন্মবার্ষিকীতে তাঁকে নিয়েই একটি গান গেয়েছেন তিনি।

লেবাননের শিল্পী আমাল হিজাজী আরব জাহানের জনপ্রিয় পপ তারকাদের অন্যতমা। ২০০১ সালে তার প্রথম পপ রেকর্ড বাজারে আসে। পরের বছর দ্বিতীয় অ্যালবামেই তিনি এক সফল সঙ্গীত তারকায় পরিণত হন। এক দশকের মাঝেই আমাল হিজাজী হয়ে উঠেন আরব জাহানের জনপ্রিয়তম সঙ্গীত তারকা। ২০০২ সালে তার অ্যালবাম ‘জামান’ বাজারে আসে। এটিকে বিবেচনা করা হয় আরবী পপ সঙ্গীতের ইতিহাসে সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবাম।

গত সেপ্টেম্বরে আমাল হিজাজী তাঁর এক ফেসবুক পোস্টে জানিয়েছিলেন তিনি সঙ্গীতের জগত ছেড়ে যাচ্ছেন।

তখন তিনি তাঁর হিজাব পরিহিত একটি ছবিও পোস্ট করেন। এতে তিনি লিখেন: যে শিল্প আমি ভালোবাসি এবং যে ধর্মের নৈকট্যকে আমি লালন করি, এ দু’টি নিয়ে আমাকে অনেক দিন ধরেই বোঝাপড়া করতে হচ্ছিলো। কিন্তু শেষ পর্যন্ত আল্লাহ আমার প্রার্থনায় সাড়া দিয়েছেন।

নবী মুহাম্মদের (সল্লাল্লাহুতা’লা ‘আলাইহি ওয়া সাল্লাম)  জন্মবার্ষিকীতে তাঁকে নিয়ে আমাল হিজাজী যে গানটি গেয়েছেন, সেটি তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। ইতোমধ্যে ৮০ লাখ ভক্ত তার এ গান শুনেছেন এবং আড়াই লাখের বেশি মানুষ এটি শেয়ার করেছেন।

তবে আমাল হিজাজীর এ নতুন রূপ এবং নতুন গান নিয়ে তুমুল বিতর্কও চলছে।

যেভাবে তিনি হিজাব পরেছেন, তার যে সাজ-সজ্জা, তা কতোটা ইসলাম সম্মত, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। ইসলামে এভাবে মহিলাদের গান করার বিধান আছে কিনা, তা জানতে চেয়েছেন অনেকে।

আবু মুহাম্মদ আল আসতাল নামের একজন ফেসবুকে লিখেছেন: তিনি যা করছেন তা ইসলাম সম্মত নয়।

জেইনাব মুসেলমানি লিখেছেন: আল্লাহ যা হারাম বলেছেন, সেটা প্রশংসা দয়া করে বন্ধ করুন। তার প্রশংসা বন্ধ করুন, তাকে বরং পথ দেখান।। ধর্মটা কেন অনেকের কাছে রসিকতার ব্যাপার হয়ে দাঁড়িয়েছে?

তবে অনেক ভক্ত আবার আমাল হিজাজীর প্রশংসা করেছেন।

দিনা মিশিক নামে একজন লিখেছেন: যে মহিলা কিনা ধর্মে যা নিষিদ্ধ তা করা বন্ধ করেছে, হিজাব পরা শুরু করেছে এবং নবীর জন্য গান করছে, তোমরা কীভাবে তার সমালোচনা করো। বিবিসি।

About superadmin

Check Also

শশী কাপুর চেলে গেলেন

গতকাল মুম্বাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খ্যাতিমান বলিউড অভিনেতা শশী কাপুর। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *