Breaking News
Home / আন্তর্জাতিক / তিউনিসিয়ায় এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা

তিউনিসিয়ায় এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা

তিউনিসিয়ার বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক এমিরেটস এয়ারলাইন্সের সব ধরনের ফ্লাইট চলাচল স্থগিত করা হয়েছে। এমিরেটস এয়ারলাইন্স যতোক্ষণ আন্তর্জাতিক আইন মেনে ফ্লাইট পরিচালনা না করবে – ততোক্ষণ এ স্থগিতাদেশ বহাল থাকবে। গতকাল তিউনিসিয়ার পরিবহন মন্ত্রণালয় এ ঘোষণা দেয়। সংযুক্ত আরব আমিরাতের মালিকানাধীন একটি দুবাইগামী বিমানে চড়তে দু’ তিউনিসীয় নারীকে বাধা দেয়ার দু’দিন পর, এমিরেটসের ফ্লাইট চলাচলের অনুমতি স্থগিত রাখার ঘোষণা দেয়া হলো।

শুক্রবার তিউনিস-কার্থেজ আন্তর্জাতিক বিমানবন্দরে দু’ তিউনিসীয় নারীকে আমিরাতের একটি বিমানে উঠতে বাধা দেয়া হয়। স্থানীয় একটি রেডিওকে দেয়া সাক্ষাৎকারে তাদের একজন নারী তাদের তিক্ত অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে বলেন: যখন আমরা বিমানবন্দরে পৌঁছালাম, দেখলাম পরিস্থিতি অনেক বিশৃঙ্খল। তারা (এমিরটস এয়ারলাইন্সের কর্মী) আমাদেরকে বললেন, যে সসব তিউনিসীয় নারীর বয়স ৩০ বছরের নিচে তারা তিউনিসিয়ার পাসপোর্ট দেখিয়ে আমিরাতের বিমানে উঠতে পারবেন না। আমি তাদের বললাম, এটা ট্রানজিট ফ্লাইট মাত্র। তারা আমাকে বললেন, না, বিমানে এক পাও দেবেন না। আরেক নারীর অভিযোগ, পুরুষ ও ছেলে শিশুদের ঐ বিমানে উঠতে দেয়া হলেও ৩০ বছরের কম বয়সী নারীদের সেই অনুমতি দেয়া হয়নি।

এই ঘটনায় তিউনিসীয়দের মাঝে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়। গতকাল তিউনিসিয়ার পরিবহন মন্ত্রণালয় ফেসবুক পেজে দেয়া এক বিবৃতিতে জানায়, দুবাই ভিত্তিক এমিরেটস এয়ারলাইন্স যতোক্ষণ আন্তর্জাতিক আইন মেনে ফ্লাইট পরিচালনা না করবে – ততোক্ষণ তাদের উপর এ নিষেধাজ্ঞা থাকবে।

শুক্রবার তিউনিসিয়ায় নিযুক্ত আমিরাতি রাষ্ট্রদূত সালেম জিয়াবিকে তলব করা হয়। তিনি দাবি করেন, নিরাপত্তা সংক্রান্ত তথ্য পেতে দেরি হওয়ায় এ পরিস্থিতির তৈরি হয়েছে এবং এটা সাময়িক ছিল। আল-জাজিরা।

About superadmin

Check Also

মার্কিনবিরোধী অবস্থানে কোনো পরিবর্তন আসবে না: মুক্তাদা আস-সাদর

ইরাকের নির্বাচনে বিজয়ী জোটের প্রধান মুক্তাদা সাদর বলেছেন: মার্কিনবিরোধী অবস্থানে তিনি অটল থাকবেন এবং এ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *