Breaking News
Home / আন্তর্জাতিক / বড়দিনে খৃষ্টানদের ইসরাঈল সফরের আমন্ত্রণ নেতানিয়াহুর

বড়দিনে খৃষ্টানদের ইসরাঈল সফরের আমন্ত্রণ নেতানিয়াহুর

বড়দিন উপলক্ষে খৃষ্টানদের উদ্দেশে টুইটারে একটি শুভেচ্ছা বার্তা দিয়েছেন ইসরাঈলী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তাতে জেরুজালেমকে নিজেদের রাজধানী দাবি করে খৃষ্টানদের ইসরাঈলে আমন্ত্রণ জানিয়েছেন তিনি

৬ই ডিসেম্বর ট্রাম্প জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতির সিদ্ধান্ত ঘোষণা করেন। ইসরাঈলে অবস্থিত মার্কিন দূতাবাস তেল আবিব থেকে সরিয়ে জেরুজালেমে নিয়ে যাওয়ার পরিকল্পনার কথাও জানান তিনি। ঐ ঘোষণার পর থেকেই বিশ্ব জুড়ে তুমুল নিন্দা ও প্রতিবাদ জারি রয়েছে। জেরুজালেম প্রশ্নে যে কোনো সিদ্ধান্ত কার্যকরের আইনি বৈধতা না দিতে জাতিসংঘের সাধারণ পরিষদের জরুরি বৈঠকে বিপুল ভোটে একটি প্রস্তাবও পাস হয়েছে। তবে তা সত্ত্বেও বার বারই জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী হিসেবে দাবি করে যাচ্ছেন নেতানিয়াহু।

বড়দিন উপলক্ষে দেয়া শুভেচ্ছা বার্তায় নেতানিয়াহু বলেন: ইসরাঈলী রাজধানী জেরুজালেম থেকে আপনাদের বড়দিনের শুভেচ্ছা।

উনার দাবি, তার দেশে বসবাসরত সংখ্যালঘু খৃষ্টানদের কাছে ইসরাঈল স্বর্গের মতো। তিনি বলেন: আমরা পবিত্র স্থানে প্রার্থনার জন্যে সবার অধিকার রক্ষা করতে চাই। যারা ইসরাঈলে আসবেন, আমি তাদের জন্যে ভ্রমণ প্রদর্শক হবো। সামনের বড়দিনে এমনটা হতে পারে।

ভিডিও বার্তায় ইসরাঈলের কয়েকটি প্রার্থনার স্থানের কথা উল্লেখ করেন নেতানিয়াহু। এর মাঝে পূর্ব জেরুজালেমের হলি সেপালচারও ছিলো। উনি বলেন: ঐ স্থানে গেলে দর্শনার্থীরা যিশুর পায়ের ছাপ দেখতে পাবেন এবং ইহুদি-খৃষ্টান ঐতিহ্যের উৎস খুঁজে পাবেন। রয়টার্স।

About superadmin

Check Also

যুক্তরাষ্ট্রের উচিত নিজের পদক্ষেপগুলোর দিকে তাকানো: এরদোগান

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন: যুক্তরাষ্ট্র যদি আটক খৃষ্টান যাজককে ফিরিয়ে নিতে চায়, তবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *