Breaking News
Home / আন্তর্জাতিক / ইরানের বিরুদ্ধে গাজায় ক্ষেপণাস্ত্র সরবরাহের অভিযোগ ইসরাঈলের

ইরানের বিরুদ্ধে গাজায় ক্ষেপণাস্ত্র সরবরাহের অভিযোগ ইসরাঈলের

ইসরাঈলের দিকে ছোড়া ক্ষেপণাস্ত্রগুলো ইরান তৈরি করে গাজায় সেখানে পাঠিয়েছে বলে অভিযোগ করেছেন ইসরাঈলী প্রতিরক্ষা মন্ত্রী আভিগদোর লাইবারম্যান।

শুক্রবার ইসরাঈলী সেনাবাহিনী ঘোষণা করে তারা গাজা থেকে ছোড়া ‘দুটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে। তবে আরেকটি ক্ষেপণাস্ত্র সীমান্তের কাছে একটি লোকালয়ে আঘাত করলেও তেমন কোনো ক্ষতি হয়নি। এরপর ঐ দিনই গাজায় একটি ভবনে বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরাঈল।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রী আভিগদোর লাইবারম্যানের বরাত দিয়ে ইসরাঈলী সংবাদপত্র হারেতজ বলেছে, ইরান গাজার সালাফিস্ট গ্রুপকে মিসাইল সরবরাহ করছে। সাফালিস্ট গ্রুপ চরম রক্ষণশীল ইসলামী ধারণা প্রচার করে থাকে।

ইসরাঈলী পত্রিকা ইয়েদিওথ আহরোনোথের বরাত দিয়ে আনাদোলু জানায়, শুক্রবার সীমান্ত এলাকায় এয়ার রেড সতর্কতা শোনা গেছে। ইসরাঈলী বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দু’টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। কিন্তু তৃতীয় ক্ষেপণাস্ত্রটি সারহানেগেভ এলাকার একটি স্থাপনায় আঘাত করেছে। তবে এতে তেমন কোনও ক্ষতি হয়নি।
পরে ঐ দিনই গাজা উপত্যকার একটি ভবন লক্ষ্য করে বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাঈল। ভবনটি গাজায় ফিলিস্তিনি মুক্তি আন্দোলনের বিভিন্ন রাজনৈতিক দলের সামরিক দপ্তর হিসেবে বিবেচিত হতো বলে স্থানীয়দের কাছ থেকে জানা যায়। তবে ঐ হামলায় হতাহতের খবর পাওয়া যায়নি। আনাদোলু।

About superadmin

Check Also

পাকিস্তানের স্বার্থবিরোধী’ মার্কিন রেডিও বন্ধ করে দিলো ইসলামাবাদ

পাকিস্তানের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ তুলে যুক্তরাষ্ট্র সরকারের অর্থায়নে পরিচালিত একটি রেডিও স্টেশন বন্ধ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *