Breaking News
Home / আন্তর্জাতিক / ইসরাঈলী প্রধানমন্ত্রীর মদ্যপ ছেলে বাবার কুকর্ম ফাঁস করে দিয়েছে

ইসরাঈলী প্রধানমন্ত্রীর মদ্যপ ছেলে বাবার কুকর্ম ফাঁস করে দিয়েছে

অবশেষে ইসরাঈলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কুকর্মের কথা ফাঁস করে দিয়েছে তার ছেলে ইয়ার নেতানিয়াহু। মদ্যপ অবস্থায় বাবার কুকীর্তির এসব কথা ফাঁস করা হয়েছে।

খবরে বলা হয়, এক স্ট্রিপ ক্লাব থেকে মদ্যপ অবস্থায় বের হয়ে ইয়ার এক বন্ধুকে বলেন: সুবিধার বিনিময়ে এক ব্যবসায়ীর জন্যে বিতর্কিত একটি গ্যাস বিল পাস করিয়েছিলেন নেতানিয়াহু।

দু’ বন্ধুর ২০১৫ সালের আলাপচারিতার অডিও রেকর্ডটি ফাঁস করে দিয়েছে ইসরাঈলী রেডিও চ্যানেল ২ নিউজ। অডিও টেপটিতে শোনা যায়, স্ট্রিপ ক্লাব থেকে মদ্যপ অবস্থায় বের হয়ে নেতানিয়াহুর ছেলে তার বন্ধুকে বলেন: তোমার বাবার সুবিধা হয় – এমন এক বিতর্কিত বিল আমার বাবা সংসদে পাস করে দিয়েছেন।

নেতানিয়াহুর ছেলের বন্ধুর বাবা কোবি মায়মুন গ্যাস টাইকুন নামে পরিচিত। অডিওতে ইয়ার নেতানিয়াহুকে বলতে শোনা যায়, আমার বাবা তোমার বাবার জন্যে ২০ বিলিয়ন ডলারের বিল পাস করিয়েছেন। আর তুমি আমার জন্যে ৪০০ সেকেলের জন্যে লড়াই করছ?

ইসরাইলি দৈনিক হারেৎজ জানায়, তখন নেতানিয়াহুর সন্তান ও তার বন্ধুর সঙ্গে সরকারি খরচের গাড়ি ও নিরাপত্তা সদস্য ছিলো। গ্যাস ব্যবসায়ীকে অবৈধ সুযোগ দেয়ার অডিও টেপটি এমন সময় ফাঁস হলো – যখন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান করছে ইসরাঈলী পুলিশ ও অন্যান্য বাহিনী। এর আগে ইসরাঈলী প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে তদন্তে ধীর গতির প্রতিবাদে ইসরাঈলের রাস্তায় হাজার হাজার মানুষ বিক্ষোভ করে। নেতানিয়াহুর বিরুদ্ধে অবৈধভাবে এক ধনী ব্যবসায়ীর কাছ থেকে উপহার নেয়া এবং এক সংবাদপত্রের মালিকের পক্ষ নিয়ে তার প্রতিদ্বন্দ্বী দৈনিককে ডুবিয়ে দেয়ার বিনিময়ে বেশি কভারেজ পাওয়ার চুক্তিতে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে। ইসরাঈলের সর্বাধিক বিক্রতী দৈনিক ইডিয়ট আহারোনোৎ-এর প্রকাশকের সঙ্গে তিনি এ চুক্তি করেন। এ ব্যাপারে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করেছে। হারেৎজ।

About superadmin

Check Also

রাশিয়ান এস-৪০০’র বদলে তুরস্কের কাছে পেট্রিয়ট বেচতে চায় আমেরিকা

রাশিয়ার তৈরি এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরিবর্তে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির জন্য তুরস্ককে প্রভাবিত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *