Breaking News
Home / আন্তর্জাতিক / ইসরাঈলী বাহিনীর গুলিতে দু’ ফিলিস্তিনী নিহত

ইসরাঈলী বাহিনীর গুলিতে দু’ ফিলিস্তিনী নিহত

ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরাঈলী বাহিনীর গুলিতে দু’ ফিলিস্তিনী তরুণ নিহত হয়েছেন। ইসরাঈলী বাহিনীর দাবি, বৃহস্পতিবার গাজা-ইসরাঈল সীমান্ত বেষ্টনীর কাছে ফিলিস্তিনীরা সেনাদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। তখন সেনারাও পাল্টা গুলি ছোড়ে। এতে ১৬ বছরের এক তরুণ গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। আহত হয় আরও দু’ জন। আলাদা ঘটনায় সেনাদের গুলিতে ১৬ বছরের আরেক ফিলিস্তিনী নিহত হয়েছেন।

ইসরাঈলের সামরিক বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, গাজা সীমান্তসহ দু’টি স্থানে ফিলিস্তিনীদের সহিংস বিক্ষোভ দমন করেছেন তারা। তার দাবি, গাজা সীমান্তে অর্ধশত ফিলিস্তিনীর বিক্ষোভ থেকে সেনাদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করা হয়। সেনাদের দিকে জ্বলন্ত টায়ার ঠেলে দেয়া হয়।

দ্বিতীয় ঘটনাটি ঘটে পশ্চিম তীরের নাবলুস শহরের কাছে বুরিন গ্রামে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ঐ গ্রামে বিক্ষোভ চলাকালে ইসরাঈলী সেনাদের গুলিতে ১৬ বছরের এক তরুণ নিহত হয়েছেন।

এদিকে তিন বছরের এক ফিলিস্তিনী শিশুর মাথায় গুলিবর্ষণ করেছে ইসরাঈলী সেনারা। পশ্চিম তীরের তুবাস শহরে ইসরাঈলী সেনাবাহিনীর একটি ট্রেনিং সেশন চলাকালে সেনাদের হাতে শিশুটি গুলিবিদ্ধ হয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, মাথায় বুলেট আঘাত হানার পর শিশুটিকে নাবলুসে রাফিদিয়া সার্জিক্যাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।

২০১৬ সালের ৬ ডিসেম্বর জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন মার্কিন রাষ্ট্রপতি ট্রাম্প। এর প্রতিবাদে নতুন করে বিক্ষোভে ফেটে পড়ে ফিলিস্তিনীরা। শক্তি প্রয়োগের মাধ্যমে এসব বিক্ষোভ দমনের চেষ্টা চালিয়ে যাচ্ছে ইসরাঈলী বাহিনী। সূত্র: রয়টার্স ও মিডল ইস্ট মনিটর।

About superadmin

Check Also

পাকিস্তানের স্বার্থবিরোধী’ মার্কিন রেডিও বন্ধ করে দিলো ইসলামাবাদ

পাকিস্তানের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ তুলে যুক্তরাষ্ট্র সরকারের অর্থায়নে পরিচালিত একটি রেডিও স্টেশন বন্ধ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *