Home / পর্যটন / বই পড়লে, বিমানে চড়া ফ্রি

বই পড়লে, বিমানে চড়া ফ্রি

বই পড়লে অনেকে লাইব্রেরিতে যান। দেশে দেশে পাঠকের জন্য রয়েছে পাবলিক লাইব্রেরি। তবে তুরস্কের ত্রবজোন শহরে এক ব্যতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে। পুরো বিমানে স্থাপন করা হবে লাইব্রেরি। বই পড়তে হলে, সেই বিমানে উঠতে হবে সবাইকে। তবে বিমানে ওঠার জন্য কোনো ফি নেয়া হবে না। ডেইলি সাবাহার।

১৪ই জানুয়ারি অবতরণের আগে ভূপৃষ্ঠের কাছাকাছি আসতেই হঠাৎই ছিটকে পড়ে একটি বিমান। বরফাচ্ছন্ন রানওয়ে থেকে পিছলে গিয়ে আরেকটু হলেই, কৃষ্ণসাগরে সলিল-সমাধি ঘটতে যাচ্ছিল। তুরস্কের কৃষ্ণসাগর তীরবর্তী ত্রবজোন বিমানবন্দরে একটি যাত্রীবাহী বিমান অবতরণের সময় এ ঘটনা ঘটে ।

সেই বিমানকে এখন পাবলিক লাইব্রেরিতে রূপান্তরের চিন্তা করছেন দুর্ঘটনাস্থল ত্রবজোনের মেয়র ওরহান ফেবজি। পেগাগাস এয়ারওয়েজের মালিক তুরস্কের একটি কোম্পানি। দেশটির অন্যতম শীর্ষ এ ব্যবসায়ী গ্রুপের চেয়ারম্যান আলী সাবানজির সঙ্গে সাক্ষাৎ করে বিমানটি সিটি কর্পোরেশনে দান করে দেয়ার অনুরোধ করেছেন।

যদিও দুর্ঘটনার চার দিনের মাথায়ই ক্ষতিগ্রস্ত বিমানটি সংস্কারের কাজ শেষ করে আবারও রানওয়েতে ফিরেছে। তবে পেগাসাস কর্তৃপক্ষ জানিয়েছে, মেয়রের চিন্তা অনুযায়ী বিমানটিকে পাবলিক লাইব্রেরিতে পরিণত করতে প্রয়োজনীয় পদক্ষেপ তারা নেবে। এতে সেদিনের দুঃস্মৃতিও ভুলে থাকা সম্ভব হবে – বলে মনে করছেন পেগাসাসের মহাব্যবস্থাপক মেহমেত তাওফিক। ডেইলি সাবাহা।

About superadmin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *