Home / আন্তর্জাতিক / আহেদ তামিমীর বিচার পিছিয়েছে

আহেদ তামিমীর বিচার পিছিয়েছে

ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের প্রতীক হয়ে ওঠেছেন আহেদ তামিমি

দখলদার ইসরাঈলী সেনাকে থাপ্পড় মেরে ফিলিস্তিনী প্রতিরোধের প্রতীক হয়ে ওঠা আহেদ তামিমীর বিচার পিছিয়ে দিয়েছে ইসরাঈলের সেনাবাহিনী। গতকাল (মঙ্গলবার) তামিমীর আইনজীবী জানিয়েছেন, ৬ই ফেব্রুয়ারি পর্যন্ত ইসরাঈল তামিমীর বিচার পিছিয়ে দিয়েছে। 

১৬ বছরের আহেদ তামিমীর বিচার শুরু হওয়ার কথা ছিলো বুধবার (৩১শে জানুয়ারি)। কিন্তু ইসরাঈলের সেনাবাহিনী বিচারের তারিখ পিছিয়ে দিয়েছে। তামিমীর মা নারিমানের বিচারও শুরু হবে ৬ই ফেব্রুয়ারি। বিচার চলাকালীন তামিমী ও তার মাকে কাস্টডিতে রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশনার এ ঘটনায় ইসরাঈলের পদক্ষেপের সমালোচনা করেছেন। ইউরোপিয়ান ইউনিয়ন ইসরাঈলের কারাগারে তামিমীসহ নাবালকদের বন্দি রাখায় উদ্বেগ জানিয়েছে।

দখলদার ইসরাঈলী সেনাকে থাপ্পড় ও লাথি মারার ভিডিও ছড়িয়ে পড়ার পর, আলোচনায় আসেন আহেদ তামিমী। এমন দুঃসাহসিকতা দেখানোয় ডিসেম্বরে মা-সহ তাকে গ্রেফতার করে ইসরাঈলী সেনারা। জানুয়ারির শুরুতে তার বিরুদ্ধে ১২টি অভিযোগ দায়ের করা হয়। এর মাঝে রয়েছে ইসরাঈলী সেনাকে লাঞ্ছিত করা, তাদের দায়িত্ব পালনে বাধা দেয়া এবং পাথর ছোড়া। তামিমীর মুক্তির দাবি ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। তিনি হয়ে উঠেছেন ফিলিস্তিনী জনগণের মুক্তি আন্দোলন ও তৃতীয় ইন্তিফাদার প্রতীকী চরিত্র। ফিলিস্তিনী ও ফিলিস্তিন মুক্তি আন্দোলনের সমর্থকদের কাছে প্রতিরোধের নারী নেত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছেন তামিমি। এএফপি।

About superadmin

Check Also

পিকেকে’র রকেট হামলায় ২ তুর্কি সেনা নিহত

নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকে গেরিলাদের রকেট হামলায় তুরস্কের অন্তত ২ সেনা নিহত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *