Breaking News
Home / আন্তর্জাতিক / পিকেকে সিরীয় যুবকদের যেভাবে সন্ত্রাসী বানায়

পিকেকে সিরীয় যুবকদের যেভাবে সন্ত্রাসী বানায়

সিরিয়ার আফরিনে তুর্কি বাহিনীর অভিযানে অনেক পিকেকে সদস্য গ্রেফতার হয়েছে। পিকেকে দলে যোগ দেয়ার রহস্য উদ্ঘাটন করতে সম্প্রতি গ্রেফতার তিন সদস্যকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাতে তারা কীভাবে তাদের দলে যোগ দিতে বাধ্য করা হয়, সেই তথ্য প্রকাশ করে।

তুরস্ক সমর্থিত ফ্রি সিরিয়ান আর্মির (এফএসএ) প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদে পিকেকের এক সদস্য বলে: আমি পিকেকেতে যোগ দিতে চাইনি। আমি কখনো এটা চিন্তাও করিনি। কিন্তু পিকেকে সদস্যরা আমার বাবাকে হুমকি দেয়। তারা বলে, আমি তাদের দলে যোগ না দিলে, তারা আমার বাবাকে হত্যা করবে।

অপর এক পিকেকে সদস্য বলে: আমি এখনো জানি না পিকেকে কী চায়। তাদের উদ্দেশ্যও আমার জানা নেই। কিন্তু তারা আমাকে এ দলে যোগ দিতে বাধ্য করেছে।

তৃতীয় বন্দি বলে: আমি একটি গ্রামে বসবাস করতাম। একদিন পিকেকে সদস্যরা আমার বাড়িতে আসে। তারা আমার বাবাকে বলে, আমি তাদের দলে যোগ না দিলে, তারা আমার বাবাকে হত্যা করবে। তখন আমি আমার বাবার প্রাণ বাঁচাতে তাদের দলে যোগ দেই।

উল্লেখ্য, সন্ত্রাসী ঘোষিত পিকেকে সংগঠন এবং দায়েশের (আইএস) বিরুদ্ধে ২০শে জানুয়ারি থেকে সিরিয়ার আফরিনে সামরিক অভিযান শুরু করেছে তুরস্ক। অভিযানে ইতিমধ্যে বহু এলাকা পিকেকে সদস্যদের হাত থেকে মুক্ত করেছে তুর্কি সেনারা। ডেইলি সাবাহ।

About superadmin

Check Also

ইসলাম ও তুরস্ককে পশ্চিমারা সহ্য করতে পারছে না: এরদোগান

তুর্কি রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন: তুরস্কের বর্তমান সমস্যা শুধুমাত্র তার নিজের বা তার দলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *