Home / আন্তর্জাতিক / মিয়ানমারে গ্রেফতার রয়টার্সের দু’ সাংবাদিকের জামিন নামঞ্জুর

মিয়ানমারে গ্রেফতার রয়টার্সের দু’ সাংবাদিকের জামিন নামঞ্জুর

মিয়ানমারে গ্রেফতার রয়টার্সের দু’ সাংবাদিকের জামিন আবেদন নামঞ্জুর করেছে দেশটির একটি জেলা আদালত। আজ (বৃহস্পতিবার) দু’ সাংবাদিকের জামিন আবেদন শুনানির পর এ রায় দেয় আদালত। মিয়ানমারের উপনিবেশিক আমলের সরকারি গোপনীয়তার আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে দু’ সাংবাদিকের বিরুদ্ধে।

শুনানির সময় দু’ সাংবাদিকের পক্ষের আইনজীবী আদালতকে জানান, পুলিশ তাদের কাছ থেকে যেসব তথ্য উদ্ধার করেছে, তা প্রকাশ্যেই বিভিন্ন দৈনিক পত্রিকায় পাওয়া যাচ্ছে।

জামিন নাকচ হওয়ার ঘটনায় রয়টার্সের সভাপতি ও এডিটর-ইন-চিফ স্টিফেন জে. অ্যাডলার হতাশা প্রকাশ করে এক বিবৃতিতে বলেন: তাদের গ্রেফতারের প্রায় ৫০ দিনের বেশি হয়ে গেছে। শুনানি চলার সময় তাদের পরিবারের সদস্যদের সঙ্গে থাকার সুযোগ দেয়া উচিত।

১২ই ডিসেম্বর দু’ পুলিশ সদস্যের দেয়া রাতের খাবারের আমন্ত্রণ রক্ষা করতে গিয়ে আটক হন রয়টার্সে কর্মরত দু’ সাংবাদিক ওয়া লোন ও কিয়াও সোয়ি উ। প্রথমে আটকের কথা স্বীকার না করলেও কয়েকদিন পর তথ্য মন্ত্রণালয়ের ফেসবুক পাতায় আটকের কথা জানানো হয়। পরে তাদের বিরুদ্ধে মিয়ানমারের রাখাইন ইস্যুতে দাফতরিক গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগে মামলা দায়ের করা হয়। সূত্র: রয়টার্স

About superadmin

Check Also

তুরস্ক মার্কিন পণ্যের বিশাল অর্ডার বাতিল করেছে

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোগান যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রনিক্স পণ্য বয়কটের আহ্বানের পর, আইফোনের ৫০ মিলিয়ন ডলারের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *