Breaking News
Home / জাতীয় / নির্বাচন থেকে দূরে রাখতেই খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে

নির্বাচন থেকে দূরে রাখতেই খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতেই দুর্নীতির মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

আজ (শুক্রবার) বিকাল ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মামলার রায় নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমকর্মীদের সঙ্গে ব্রিফিংয়ে এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন: এ রায় অবৈধ, বেআইনি ও আইনের লঙ্ঘন। নির্বাচন থেকে খালেদা জিয়া ও বিএনপিকে দূরে রাখার জন্যই এ রায় দেয়া হয়েছে। কিন্তু তা কোনোভাবেই সম্ভব নয়।

ব্রিফিংয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যে ধারায় বেগম খালেদা জিয়াকে দণ্ড দেওয়া হয়েছে, সেটা দুর্নীতি দমন কমিশনের (দুদক) ধারা নয়। তাই, দুর্নীতির দায়ে খালেদা জিয়াকে অভিযুক্ত করা যায়নি বলে দাবি করেন তিনি।

তিনি বলেন: এ রায়ের রিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো। সরকার বাধা না দিলে, তিনি প্রচলিত আইনেই বেরিয়ে আসবেন।

রায়কে ঘিরে সারা দেশে বিএনপির সাড়ে ৩ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বিএনপি চেয়ারপারসনসহ সব নেতাকর্মীর মুক্তি দাবি করেন।

এ সময় ব্যারিস্টার মওদুদ ও খন্দকার মোশাররফ বলেন: দুর্নীতির সঙ্গে খালেদা জিয়ার কোনো সংযোগ নেই। এ মামলার বাকি পাঁচ আসামির ক্ষেত্রে দুর্নীতির সংযোগের কথা বলা হলেও রায়ে খালেদা জিয়ার দুর্নীতির সংযোগের কথা বলা নেই।

বিএনপি নেতারা বলেন: সরকারি তহবিলে এতিমদের জন্য কোনো তহবিল নেই। কুয়েত থেকে আসা টাকা লেনদেন করেছেন তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী মোস্তাফিজুর রহমান। টাকা ছাড় করতে তিনি সরকারকে ব্যবহার করেছেন। সেই টাকার কিছুটা খরচ হলেও বাকিটা ব্যাংকে আছে, যা এখন সুদে-আসলে তিন গুণ হয়েছে। ফলে, তহবিল তছরুপের কোনো বিষয় এ মামলায় নেই।

তারেক রহমানকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার বিষয়ে বিএনপি নেতারা বলেন: দলের গঠনতন্ত্র অনুযায়ীই তিনি এ দায়িত্ব পেয়েছেন। তার ও দলের স্থায়ী কমিটির নেতৃত্বেই দল চলবে।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন – বিবিসির সিনিয়র রিপোর্টার কাদির কল্লোল, এএফপির ব্যুরো চিফ শফিকুল আলম, এপির ব্যুরো প্রধান জুলহাস আলম, ডয়চে ভেলের ব্যুরো চিফ হারুন উর রশীদ, জি মিডিয়ার ব্যুরো চিফ রাজীব খান, আল জাজিরা, ভয়েস অব আমেরিকা ও জিও নিউজের প্রতিনিধিসহ আরও অনেকে।

বিএনপি নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নওশাদ জামিলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। সূত্র: যুগান্তর।

About superadmin

Check Also

ভারতের দ্য স্টেটসম্যানের সম্পাদকীয়: বেগম যখন জেলে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের জেল দেয়া হয়েছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *