Breaking News
Home / আন্তর্জাতিক / হুথিদের ক্ষেপণাস্ত্রের আঘাতে সৌদির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস

হুথিদের ক্ষেপণাস্ত্রের আঘাতে সৌদির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস

ইয়েমেনের হুথিদের সংগঠন আনসারুল্লাহর সহযোগিতায় দেশটির সেনাবহিনী সৌদি আরবের একটি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তায়েজ প্রদেশে বন্দরনগরী মোখা’র কাছে সৌদি আরব প্রতিরক্ষা ব্যবস্থাটি স্থাপন করেছিল।

ইয়েমেনি সেনাবাহিনীর উপমুখপাত্র ব্রিগেডিয়ার আজিজ রাশিদ আল-মাসিরা টিভি চ্যানেলকে বলেছেন: শুক্রবার আমাদের ক্ষেপণাস্ত্রের আঘাতে মার্কিন নির্মিত সৌদি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা এমআইএম-১০৪এফ পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এর ফলে ঐ এলাকায় তাদের সেনাবাহিনীর আরও বড় পরিসরে অভিযান পরিচালনার সুযোগ সৃষ্টি হয়েছে বলে তিনি জানান। তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে সৌদি আরবের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

১লা ফেব্রুয়ারি আল-মাসিরা টিভি চ্যানেল জানিয়েছিল, আনসারুল্লাহ সমর্থিত সেনাবাহিনী দেশে তৈরি কাহের এম-২ ক্ষেপণাস্ত্র দিয়ে মা’রিব প্রদেশে সৌদি অনুচর বাহিনীর সামরিক ঘাঁটি ওম আল-রিশ-এ হামলা চালিয়েছে।

২০১৫ সালের মার্চ থেকে সৌদি আরব তার প্রতিবেশী মুসলিম ইয়েমেনে বিমান হামলা চালিয়ে আসছে। এ হামলায় এ পর্যন্ত অন্তত ১৩ হাজার ৬০০ ইয়েমেনি নিহত হয়েছেন। আত্মরক্ষার্থে ইয়েমেনের সেনাবাহিনী সৌদি আরবে স্বার্থে আঘাত হানছে। আল-মাসিরা।

About superadmin

Check Also

ইসলাম ও তুরস্ককে পশ্চিমারা সহ্য করতে পারছে না: এরদোগান

তুর্কি রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন: তুরস্কের বর্তমান সমস্যা শুধুমাত্র তার নিজের বা তার দলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *