Breaking News
Home / আন্তর্জাতিক / ইসরাঈলকে দোযখ বানানোর ক্ষমতা ইরানের রয়েছে

ইসরাঈলকে দোযখ বানানোর ক্ষমতা ইরানের রয়েছে

ইরানের মনুষ্যবিহীন বিমান (ড্রোন) ইসরাঈলে প্রবেশ করেছে – তেল আবিবের এমন দাবিকে হাস্যকর বলে মন্তব্য করেছে তেহরান। পাশাপাশি দেশটির জন্য দোযখ তৈরি এবং মধ্যপ্রাচ্যে সকল মার্কিন ঘাঁটি ধ্বংসের সক্ষমতা রয়েছে বলে হুশিয়ারি জানিয়েছে ইরান।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাশেমি বলেন: ইরানি ড্রোনের ইসরাঈলে প্রবেশ এবং দেশটির যুদ্ধবিমান ভূপাতিত করার বিষয়ে ইরানের সংশ্লিষ্টতার দাবি ভিত্তিহীন ও হাস্যকর। সার্বভৌম রাষ্ট্র হিসেবে নিজের ভূখণ্ডকে রক্ষা ও বিদেশী আক্রমণ মোকাবেলার অধিকার দেশটির রয়েছে (সিরিয়া)। আইন সিদ্ধ একটি সরকারের (সিরিয়া) অনুরোধে ইরানের কর্মকর্তারা সেখানে উপদেষ্টা হিসেবে কাজ করছে।

ইরানের বিপ্লবী বাহিনীর উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেন সালামি বলেন: ইহুদিবাদী দেশটির জন্য দোযখ তৈরির সক্ষমতা ইরানের রয়েছে।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের প্রসঙ্গ টেনে তিনি বলেন: সকল প্রতিকূলতার বিপক্ষে অবিচল থাকতে ইরান সমর্থ এবং ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে এ অঞ্চলের সকল মার্কিন ঘাঁটি ধ্বংস করে দিতে পারে।

শনিবার ইসরাঈলের সেনাবাহিনী জানিয়েছিল, তারা ইরানের একটি ড্রোন সিরিয়া সীমান্তে বিধ্বস্ত করেছে। ড্রোনটিকে অনুসরণ করে উত্তর সিরিয়ার একটি এলাকায় বিমান হামলাও চালায় দেশটি। এর কয়েক ঘণ্টার ভেতরে ইসরাঈলের একটি এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করে সিরিয়া। ভূপাতিত বিমানটির দু’জন পাইলটই প্রাণে বেঁচেছেন। এর জবাবে ইসরাঈল সিরিয়ায় অবস্থিত ইরান ও সিরিয়ার ১২টি স্থাপনায় হামলা চালিয়েছে। সূত্র: যুগান্তর।

About superadmin

Check Also

মার্কিনবিরোধী অবস্থানে কোনো পরিবর্তন আসবে না: মুক্তাদা আস-সাদর

ইরাকের নির্বাচনে বিজয়ী জোটের প্রধান মুক্তাদা সাদর বলেছেন: মার্কিনবিরোধী অবস্থানে তিনি অটল থাকবেন এবং এ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *