Breaking News
Home / রাজনীতি / খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত করতে ইচ্ছা করে রায়ের কপি দিতে দেরি করা হচ্ছে

খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত করতে ইচ্ছা করে রায়ের কপি দিতে দেরি করা হচ্ছে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া রায়ের সার্টিফাইড কপি এখনো হাতে পায়নি তার আইনজীবীরা। ৮ই ফেব্রুয়ারিই রায়ের কপির জন্য আবেদন করলেও গতকাল (সোমবার) পর্যন্ত তা না পাওয়ার কথা জানিয়েছেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি বলেন: খালেদা জিয়ার কারাবাসকে দীর্ঘায়িত করার জন্য ইচ্ছাকৃতভাবে রায়ের কপি দিতে কালক্ষেপন করা হচ্ছে। কারণ এই মামলায় রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং বেগম খালেদা জিয়াকে হেয় করার জন্য রায় দিয়ে কারাদণ্ড দেয়া হয়েছে। এক্ষেত্রে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে প্রভাবিত করা হয়েছে।

রায়ের কপি কবে পাবেন জানতে চাইলে কায়সার কামাল বলেন: আমাদের সিনিয়র আইনজীবীরা রায়ের দিনই আদালতে বিচারককে বলেছিলেন, রায় যাই হোক – আমাদেরকে রায়ের কপি দ্রুত দিতে হবে। বিচারকও দেয়ার কথা বলেছিলেন। কিন্তু এতোদিন পরও রায়ের কপি দেয়া হচ্ছে না। আমরা মনে করি খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত করার জন্য রায়ের কপি দেয়া হচ্ছে না। গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়। রায়ের পর বিএনপি প্রধানকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। রায়কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে আপিল করার কথা জানিয়েছেন তার আইনজীবীরা। রায়ের সার্টিফাইড কপি পেলে তবেই উচ্চ আদালতে আপিল করতে পারবেন। সূত্র: দৈনিক ইনকিলাব।

About superadmin

Check Also

খালেদা জিয়ার আপিল নিয়ে উকিলদের বৈঠক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের অনুলিপি পাওয়ার পর, আপিল করতে বৈঠক করেছেন খালেদা জিয়ার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *