Breaking News
Home / আন্তর্জাতিক / সিরীয় সীমান্তে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করেছে ইসরাঈল

সিরীয় সীমান্তে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করেছে ইসরাঈল

সিরিয়ায় রাশিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করার পর থেকে ক্ষুব্ধ হয়ে উঠেছে ইসরাঈল। একই সঙ্গে দেশটি হামলার আশঙ্কায়ও রয়েছে। এজন্য সিরিয়া সীমান্তে ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থা মোতায়েন করেছে দেশটি।

গত শনিবার সিরিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরাঈলের একটি এফ-১৬ জঙ্গিবিমান ভূপাতিত হওয়ার পর পাল্টা আক্রমণ করে ইসরাঈল। হঠাৎ করেই সিরিয়ায় ব্যাপক হামলা চালিয়েও শান্ত হতে পারেনি তারা। এখন সিরিয়ার দ্বারা আক্রান্ত হওয়ার ভয়ে এ প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে বলে মনে করছে বিশ্লেষকরা।

ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার ব্যাটারী নিয়ে কয়েকটি ট্রাক উত্তর সীমান্তের বাঁকা আল-গারবিয়া শহরের দিকে গেছে। কোনো কোনো গণমাধ্যম ব্যাটারী বহনকারী ট্রাকের ছবি প্রকাশ করেছে – যাতে দেখা যাচ্ছে যে, উত্তর ইসরাঈলের মহাসড়ক ধরে ক্ষেপণাস্ত্রবাহী ট্রাক যাচ্ছে। বিষয়টি নিয়ে ইসরাঈলের সামরিক বাহিনী কোনো মন্তব্য করতে চায়নি।

এর আগে শনিবার সকালের দিকে ইসরাইলের আটটি বিমান সিরিয়ার অভ্যন্তরে হামলা চালায়। কিন্তু সিরিয়ার সামরিক বাহিনী তার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে ইসরাঈলের অন্তত একটি এফ-১৬ বিমান ভূপাতিত করে। গত ৩৫ বছরের মধ্যে এই প্রথম সিরিয়া ইসরাঈলের কোনো বিমান ভূপাতিত করলো। ১৯৮২ সালে লেবাননে গৃহযুদ্ধের সময় ইসরাঈল সর্বশেষ তাদের কোনো যুদ্ধবিমান হারিয়েছে। জেরুজালেম পোস্ট।

About superadmin

Check Also

হুদায়দা বিমানবন্দর পতনের খবর নাকচ করেছে হুথি বিদ্রোহীরা

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা সৌদি সেনাদের হাতে হুদায়দা বিমানবন্দর পতনের খবর নাকচ করেছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *