Breaking News
Home / আন্তর্জাতিক / আফরিনে তুর্কি বাহিনীকে কেউ থামাতে পারবে না: কাভুসোগলু

আফরিনে তুর্কি বাহিনীকে কেউ থামাতে পারবে না: কাভুসোগলু

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু বলেছেন: আফরিনে তুর্কি বাহিনীকে কেউ থামাতে পারবে না।সীমান্তের শহরটিতে কুর্দি ওয়াইপিজি যোদ্ধাদের পাশাপাশি সিরিয়ার সরকারি বাহিনী লড়াই করবে; এমন তথ্য আসার পর তুরস্ক এ হুঁশিয়ারি দিয়েছে।

সোমবার জর্দানের রাজধানী আম্মানে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন: ওয়াইপিজি যোদ্ধাদের মোকাবেলায় সিরীয় বাহিনী আফরিনে ঢুকলে, তুরস্ক এতে স্বাগত জানাবে। এতে কোনো সমস্যা নেই। কিন্তু তারা ওয়াইপিজে অথবা পিকেকে যোদ্ধাদের রক্ষার জন্য আফরিনে প্রবেশ করলে, তুর্কি সেনাবাহিনীকে কেউ থামাতে পারবে না।

তুরস্কের পাশাপাশি ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রও পিকেকে সন্ত্রাসী গোষ্ঠীর তালিকায় ঠাঁই দিয়েছে। কাভুসোগলু বলেছেন: সিরিয়ার আঞ্চলিক অখণ্ডতায় আমরা সব সময় সমর্থনকরে আসছি … এটার প্রতি আমাদের সর্বোচ্চ সমর্থন রয়েছে।

সোমবার আসাদ বাহিনী আফরিনে প্রবেশ করবে।

প্রসঙ্গত, ২০শে জানুয়ারি থেকে আফরিনে অপারেশন অলিভ ব্রাঞ্চ অভিযান পরিচালনা করছে তুর্কি সেনাবাহিনী। এ পর্যন্ত সিরিয়া বাহিনী ৭০টি লক্ষ্যবস্তুতে আঘাত হেনে সন্ত্রাসীদের ঘাঁটি নির্মূল করেছে। সোমবার পর্যন্ত ১৬৪১ জন ওয়াইপিজি সন্ত্রাসীকে নিঃশেষ করেছে বলে জানিয়েছে তুর্কি সামরিক বাহিনী। ঐ অভিযানে ওয়াইপিজি সন্ত্রাসীরা নিহত বা আত্মসমর্পণ করলে, তাদেরকে নিঃশেষ বলে অভিহিত করে তুরস্ক। সানা নিউজ।

About superadmin

Check Also

রাশিয়ান এস-৪০০’র বদলে তুরস্কের কাছে পেট্রিয়ট বেচতে চায় আমেরিকা

রাশিয়ার তৈরি এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরিবর্তে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির জন্য তুরস্ককে প্রভাবিত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *