Breaking News
Home / আন্তর্জাতিক / তুরস্কের হুঙ্কারে সিরিয়া পিছু হটেছে

তুরস্কের হুঙ্কারে সিরিয়া পিছু হটেছে

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আফরিন এলাকায় সিরিয়ার যেসব সেনা ওয়াইপিজিকে সমর্থন দেবে, তারা মারাত্মক পরিণতি বরণ করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তুর্কি রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যিপ এরদোগান। এছাড়া, সিরীয় বাহিনীকে বৈধ লক্ষ্যবস্তু হিসেবে গণ্য করা হবে বলেও সতর্ক করেছেন তিনি। তাঁর মুখপাত্র ইব্রাহিম কালিন বুধবার এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন।

তিনি জানান, গতকাল সিরিয়ার সরকারপন্থী যোদ্ধাদের ৪০-৫০ গাড়ীর একটি বহর আফরিনে ঢোকার চেষ্টা করে। কিন্তু তুর্কি সেনাদের গোলাবর্ষণের পর, তারা পিছু হটতে বাধ্য হয়। সিরিয়ার সরকারী সেনা কিংবা অন্য যে কেউ আফরিনের দিকে আসার চেষ্টা করবে, তাকে ভয়াবহ পরিণতি বরণ করতে হবে। তবে আসাদপন্থী বাহিনীর একজন কমান্ডার জানিয়েছেন, তার যোদ্ধারা তুর্কি সেনাদের গোলার মুখে পড়ার পর পিছিয়ে গেলেও পরে তারা আফরিন শহরে ঢুকেছেন।

এদিকে বৃটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আফরিন শহর ও অন্যান্য এলাকায় তুর্কি সেনারা অভিযান অব্যাহত রেখেছে।

মঙ্গলবার ওয়াইপিজি এক বিবৃতিতে জানিয়েছে, তারা সিরিয়া সরকারের কাছে সহায়তা চেয়েছে। সিরিয়া সরকার মনে করছে, দেশের জনগণকে রক্ষার দায়িত্ব তার এবং কুর্দিদের আবেদনে সাড়া দিয়ে সরকার সেখানে যোদ্ধা পাঠিয়েছে। এসব যোদ্ধা সীমান্তে অবস্থান নেবে এবং সিরিয়ার ভৌগোলিক অখণ্ডতা রক্ষা করবে। সূত্র: যুগান্তর।

About superadmin

Check Also

হুদায়দা বিমানবন্দর পতনের খবর নাকচ করেছে হুথি বিদ্রোহীরা

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা সৌদি সেনাদের হাতে হুদায়দা বিমানবন্দর পতনের খবর নাকচ করেছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *