Breaking News
Home / ধর্ম / বিশ্বের কোনো শক্তিই রাম মন্দির নির্মাণে বাধা দিতে পারবে না: বিনয় কাটিয়ার

বিশ্বের কোনো শক্তিই রাম মন্দির নির্মাণে বাধা দিতে পারবে না: বিনয় কাটিয়ার

ভারতে হিন্দুত্ববাদী বিজেপি’র রাজ্যসভার সদস্য বিনয় কাটিয়ার বলেছেন: রাম মন্দির নির্মাণে বিশ্বের কোনো শক্তিই বাধা দিতে পারবে না। যদি মসজিদের দাবি অব্যাহত থাকে, তাহলে সাড়ে ছ’ হাজার বিতর্কিত মসজিদের উপরে আমরা দাবি জানাবো।

আজ (সোমবার) আজতক হিন্দি গণমাধ্যমে শ্রী কাটিয়ারের ঐ বিতর্কিত মন্তব্য প্রকাশ্যে এসেছে। তিনি মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপির উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন: উনি বলুন যে, মসজিদ কোথায় তৈরি করবেন? অযোধ্যায় তো রামলালা বিরাজমান আছে। এবার শুধুমাত্র তা বিশালাকার করা হবে এবং দিব্যতা দেয়া হবে। খুব শিগগিরি সেখানে গ্র্যান্ড ও ঐশ্বরিক রাম মন্দির নির্মাণ করা হবে। বাবরী মসজিদ নামের কোনো জিনিস সেখানে অবশিষ্ট ছিল না। আফগানিস্তানে বাবরের কবর পাকা নয় তো ভারতে কী তৈরি হবে? বাবরী মসজিদ কোনো নথিতে নেই, কোথাও বাবরের নামে কিছু নেই। আমরা সব সময় বলে এসেছি আমাদের তিন স্থান চাই অযোধ্যা, কাশী ও মথুরা। কাশী ও মথুরাতে আগে থেকেই মন্দির আছে। কিন্তু অযোধ্যাতে এ রকম কাঠামো ছিলো না। প্রথমে অযোধ্যার দাবি ছেড়ে দিলে, আমরা ভাববো কাশী ও মথুরার ব্যাপারে কী করা হবে। মামলা সুপ্রিম কোর্টে বিচারাধীন আছে। আমরা আদালতের রায়ের অপেক্ষায় আছি। কিন্তু এটা অবশ্যই বলবো যে, যা-ই হোক না কেন – যেকোনো অবস্থাতেই রাম মন্দির নির্মাণ করা  হবে!

Image result for ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপিছবি: ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি

মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি গত শনিবার নয়াদিল্লিতে স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অব ইন্ডিয়া’র (এসআইও) সর্বভারতীয় সম্মেলনে ভাষণ দেয়ার সময় বাবরী মসজিদের প্রতি ইঙ্গিত করে বলেন: আমাদের মসজিদ ছিলো; আছে এবং তা থাকবে। ইনশাআল্লাহ্ সুপ্রিম কোর্টের রায় আমাদের পক্ষে যাওয়ার পর তা পুনরায় তা তৈরি হবে। আমার বিশ্বাস আছে যে সুপ্রিম কোর্টের রায় আস্থা-বিশ্বাসের ভিত্তিতে নয়, বরং তথ্য প্রমাণের ভিত্তিতে হবে।

এরপরেই গতকাল (রোববার) কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা গিরিরাজ সিং ভারতের সমস্ত মুসলিমদের রামের বংশধর বলে বিতর্কিত মন্তব্য করেছেন।

আসাদউদ্দিন ওয়াইসিকে টার্গেট করে তিনি বলেন: ওরা তো মক্কা-মদীনায় যাবে। কিন্তু আমরা কোথায় যাবো? রাম মন্দির কী পাকিস্তানে তৈরি হবে? ওয়াইসির মতো লোকেরা দেশকে ভাঙতে চাচ্ছেন।

Image result for বাবরী মসজিদ+মুহাম্মদ কামরুজ্জামানছবি: মুহাম্মদ কামরুজ্জামান

এ প্রসঙ্গে আজ (সোমবার) সন্ধ্যায় সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান রেডিও তেহরানকে বলেন: শুধু ভারত নয়, বিশ্বের কোথাও মুসলিমরা বিতর্কিত স্থানে মসজিদ নির্মাণ করে না। কেননা, মুসলিমরা বিতর্কিত স্থানে নামাজ পড়া বৈধ বলে মনে করে না। ফলে, শুধু বাবরী মসজিদের জায়গা নয়, বিশ্বের কোথাও বিতর্কিত জায়গায় মসজিদ হয়নি। এটা ভারতের বিচার ব্যবস্থার জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, বিচারাধীন বিষয় নিয়ে সুপ্রিম কোর্ট রায় ঘোষণা করার আগেই যেভাবে শাসক দলের নেতা ও কেন্দ্রীয় মন্ত্রীরা একের পর এক তাদের মনগড়া কথা বলছেন এবং সুপ্রিম কোর্টের রায়কে প্রভাবিত করার চেষ্টা করছেন তা কোনোভাবেই কাম্য নয়। বিচার ব্যবস্থার ওপরে আমাদের আস্থা আছে। আমরা মনে করি সুপ্রিম কোর্টের ফায়সালা মানুষের আবেগের দিকে লক্ষ্য রেখে নয়, দলিল প্রমাণাদির ভিত্তিতে বাবরী মসজিদের পক্ষে রায় দেয়া হবে। এটা সময়ের অপেক্ষা মাত্র। কোনো শক্তি নেই যে কেউ সুপ্রিম কোর্টের রায়কে অবমাননা করবে। পার্সটুডে।

About superadmin

Check Also

হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা অন্ধ তরুণী মারিয়াম

অল্প বয়সেই কুরআনের হাফেজা হন মারিয়াম শাফঈ। দৃষ্টি প্রতিবন্ধিকতা দমাতে পারেনি তাকে। এবার বিশ্বের সেরা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *