Breaking News
Home / রাজনীতি / সরকার চোরাবালিতে আটকে গেছে: নজরুল ইসলাম

সরকার চোরাবালিতে আটকে গেছে: নজরুল ইসলাম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন: উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিনের বিরোধিতা করে সরকার চোরাবালিতে আটকে গেছে। বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা মামলায় সাজা দেয়া জনগণ ভালোভাবে নেয়নি। সবাই সরকারের এমন আচরণের নিন্দা জানিয়েছে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আলোচনা সভা হয়। নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ন্যাবের উদ্যোগে এতে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, জাহানারা বেগম প্রমুখ।

নজরুল ইসলাম বলেন: খালেদা জিয়ার জামিনের জন্য নিম্ন আদালত থেকে নথির দরকার হয় এখন। আদালত যেটা ভালো মনে করেন, বলবেন আর কী। তবে নথি পাঠানোর জন্য আবার ১০ দিনের সময় দিয়েছেন। ১৫ দিনের মধ্যে মানে কিন্তু পনের দিন না। কালকেও হতে পারে। আশা করবো, যতো দ্রুত সেই নথি নিম্ন আদালতে পাঠানোর কথা তারা পাঠাবেন। তার ভিত্তিতে আদালত খালেদা জিয়াকে জামিন দেবেন। তিনি আমাদের মাঝে থাকবেন। তার নির্দেশে দল চলবে। খালেদা জিয়ার জামিনের বিরোধিতা করছেন অ্যাটর্নি জেনারেল। তিনি আওয়ামী লীগের আইনজীবী নন। তিনি রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা। জনগণের ট্যাক্সের টাকায় তার বেতন হয়। দুর্নীতি দমন কমিশনে (দুদক) যিনি আইনজীবী, তিনিও আওয়ামী লীগের আইনজীবী নন। দুদক একটি স্বাধীন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। তার বেতনও জনগণের টাকায় হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও ১৫টি মামলা ছিলো। তার ৬ মামলা রাজনৈতিক বিবেচনায় প্রত্যাহার করা হয়েছে। অ্যাটর্নি জেনারেল কোনো বিরোধিতা তো করেননি। তার (শেখ হাসিনা) বিরুদ্ধে দুর্নীতির ৯টি মামলা ছিল। এগুলো ২০১০ সালে তিন মাসের ভেতরে হাইকোর্টের দু’টি বেঞ্চ খারিজ করে দিলো। কোথায় ছিলেন তখন অ্যাটর্নি জেনারেল ও দুদকের আইনজীবী? বিরোধিতা তো করেননি। সূত্র: যুগান্তর।

About superadmin

Check Also

দেশ আওয়ামী লীগ না, অন্য কেউ চালায়: ফখরুল

দেশ আওয়ামী লীগ না, অন্য কেউ চালায়, এমন প্রশ্ন তুলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *