Breaking News
Home / আন্তর্জাতিক / মার্কিন সমর্থন ছাড়া সৌদির যুদ্ধ করা অসম্ভব: ইয়েমেনের প্রধানমন্ত্রী

মার্কিন সমর্থন ছাড়া সৌদির যুদ্ধ করা অসম্ভব: ইয়েমেনের প্রধানমন্ত্রী

ইয়েমেনের প্রধানমন্ত্রী আবদেল আজিজ বিন হাবতুর বলেছেন: আমেরিকা সমর্থন না দিলে, সৌদি আরবের পক্ষে ইয়েমেনের বিরুদ্ধে যুদ্ধ করা সম্ভব ছিলো না। ইরানের প্রেস টিভিকে দেয়া সাক্ষাৎকারে তিনি একথা বলেছেন।

হাবতুর বলেন: আমেরিকার সমর্থন ছাড়া সৌদি আরব এবং উন্নয়নশীল কোনো দেশের পক্ষেই বিমান হামলা চালানো সম্ভব নয়। কেননা, বিমান হামলার সময় জঙ্গিবিমানগুলোতে জ্বালানি সরবরাহের প্রয়োজন হয়। এ কাজটিতে আমেরিকা সহযোগিতা দেয় – যা কোনো গোপন বিষয় নয়। এছাড়া, আমেরিকা যে এ যুদ্ধে জড়িত, এর আরেকটি প্রমাণ হচ্ছে, সৌদি আরবের কাছে মার্কিন অস্ত্র বিক্রি। যুদ্ধে রসদ সরবরাহের সমর্থন দেয়া ছাড়াও আমেরিকা সৌদি আরবের কাছে অত্যাধুনিক অস্ত্র বিক্রি করছে। ইয়েমেন স্বাধীন হতে চায়। আর এজন্য যুদ্ধের মুখে পড়েছে। আমেরিকা ও সৌদি আরবের অধীনস্থ হয়ে থাকলে, আজ এ যুদ্ধের কবলে পড়তে হতো না। আমার দেশের অবশ্যই নিজের ভাগ্য নির্ধারণের অধিকার আছে।

২০১৫ সালের ২৬শে মার্চ থেকে সৌদি আরব ইয়েমেনের বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালাচ্ছে। এ যুদ্ধের ভেতরেই গত বছরের মে মাসে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সৌদি আরব সফর করেন এবং তখন তিনি রিয়াদের কাছে ১১ হাজার কোটি ডলারের অস্ত্র বিক্রির চুক্তি করেছেন। পার্সটুডে।

About superadmin

Check Also

যুক্তরাষ্ট্রের উচিত নিজের পদক্ষেপগুলোর দিকে তাকানো: এরদোগান

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন: যুক্তরাষ্ট্র যদি আটক খৃষ্টান যাজককে ফিরিয়ে নিতে চায়, তবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *