Home / আন্তর্জাতিক / সিরিয়ায় মার্কিন হামলা হলে, এর জবাব দেয়া হবে: রাশিয়া

সিরিয়ায় মার্কিন হামলা হলে, এর জবাব দেয়া হবে: রাশিয়া

সিরিয়ায় মার্কিন হামলায় কোনো রুশ কর্মীর জীবন হুকমির মুখে পড়লে, মস্কো পাল্টা ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন রাশিয়ার একজন শীর্ষস্থানীয় জেনারেল।

রুশ জেনারেল স্টাফ ভ্যালারি গ্যারাসিমভের বরাত দিয়ে সংবাদ সংস্থা রিয়া জানিয়েছে, সিরিয়ার রাজধানী দামেস্ক এবং দেশটির বিভিন্ন সামরিক স্থাপনায় বহু রুশ সামরিক উপদেষ্টা এবং কর্মকর্তা রয়েছেন। সিরিয়ায় একক সিদ্ধান্তে হামলা চালানো হবে বলে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি হুমকি দেয়ার পর রাশিয়ার পক্ষ থেকে এ হুঁশিয়ারি উচ্চারণ করা হলো।

গতকাল (সোমবার) জাতিসংঘ নিরাপত্তা পরিষদে দেয়া এক বক্তব্যে নিকি হ্যালি বলেন: ‘সিরিয়া সংকট মোকাবেলায় নিরাপত্তা পরিষদ ব্যর্থ হলে ওয়াশিংটন একাই পদক্ষেপ নেবে।’ এ সময় তিনি ২০১৭ সালে রাসায়নিক হামলার অজুহাতে সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত একটি বিমানঘাঁটিতে মার্কিন হামলার প্রতি ইঙ্গিত করেন।

জেনারেল ভ্যালরি বলেন: সিরিয়ায় রাসায়নিক হামলার জন্য দেশটির সরকারি সেনাদেরকে অভিযুক্ত করার পাঁয়তারা করছে ওয়াশিংটন। একই সঙ্গে রাশিয়ার সমর্থনে সিরিয়ার সরকারের হাতে বেসামরিক ব্যক্তিদের গণহত্যার কথিত প্রমাণ বিশ্ব সমাজের কাছে তুলে ধরার চেষ্টা করছে আমেরিকা। ওয়াশিংটন সিরিয়ার রাজধানী দামেস্কের সরকার নিয়ন্ত্রিত এলাকায় ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা করছে। মস্কোর কাছে নির্ভরযোগ্য তথ্য রয়েছে যে সন্ত্রাসীরা বেসামরিক ব্যক্তিদের ওপর রাসায়নিক হামলা চালিয়ে এর দায় সিরীয় সরকারের ওপর চাপানো চেষ্টা করছে। পার্সটুডে।

About superadmin

Check Also

তুর্কি অর্থনীতির ওপর হামলা মানেই তুর্কি পতাকায় হামলা: এরদোগান

তুর্কি রাষ্ট্রপতি রজব তাইয়্যেব এর্দোগান বলেছেন: তুর্কি অর্থনীতির ওপর হামলা মানেই তুরস্কের জাতীয় পতাকায় হামলা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *