Breaking News
Home / ধর্ম / হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা অন্ধ তরুণী মারিয়াম

হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা অন্ধ তরুণী মারিয়াম

অল্প বয়সেই কুরআনের হাফেজা হন মারিয়াম শাফঈ। দৃষ্টি প্রতিবন্ধিকতা দমাতে পারেনি তাকে। এবার বিশ্বের সেরা নারী হাফেজদের সঙ্গে প্রতিযোগিতা করে তৃতীয় স্থান লাভ করেছেন তিনি।

প্রতিবছরই জর্দানে নারীদের নিয়ে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার ১৩শ বর্ষ অনুষ্ঠিত হয় এবার। বিশ্বের অনেক দেশের নারী হাফেজ এ প্রতিযোগিতায় অংশ নেয়। এতে ইরানের দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ মারিয়াম শাফিঈ তৃতীয় স্থান লাভ করেছে।

এবারের প্রতিযোগিতা ১৯শে মার্চ শুরু হয়ে শেষ হয় গত ২৪ মার্চ। এতে ১ থেকে ৫ম স্থান অধিকারী দেশগুলো হলো- আলজেরিয়া, ইন্দোনেশিয়া, ইরান, মিসর ও সৌদি আরব।

জর্দানের ১৩শ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় এবারের অংশগ্রহণকারী দেশগুলো হলো- আলজেরিয়া, ইন্দোনেশিয়া, ইরান, মিসর, সৌদি আরব, বাংলাদেশ, ভারত, মৌরিতানিয়া, ঘানা, বসনিয়া ও হার্জেগোভিনা, আজারবাইজান, নরওয়ে, ক্রাক, তানজানিয়া, মালয়েশিয়া, কাতার, প্যালেস্টাইন, জর্দান, ওমান, সুদান, তুরস্ক, বাহরাইন, মরক্কো, রাশিয়া, তিউনিসিয়া, মিশর, ইরাক, লেবানন, সংযুক্ত আরব আমিরাত ও কুয়েতের নারী হাফেজ প্রতিনিধিগণ অংশগ্রহণ করে। যুগান্তর।

About superadmin

Check Also

বাবরি মসজিদ আবার নির্মাণ করা হবে: ব্যারিস্টার আসাদউদ্দিন

ভারতে মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন: আমরা কখনোই মসজিদের (বাবরি মসজিদ) ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *