Home / আন্তর্জাতিক / গাজায় গণহত্যার ব্যাপারে নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক

গাজায় গণহত্যার ব্যাপারে নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার নাগরিকদের ওপর ইসরাঈল গতকাল (শুক্রবার) যে গণহত্যা চালিয়েছে, সে বিষয়ে জরুরি বৈঠক করেছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ। জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস গাজার গণহত্যার বিষয়টি স্বাধীনভাবে ও স্বচ্ছতার সঙ্গে তদন্তের আহ্বান জানিয়েছেন।

গতকাল ফিলিস্তিনী ভূমি দিবস উপলক্ষে ইসরাঈল সীমান্তে গাজাবাসী অবস্থান কর্মসূচি পালন করেন এবং ঐ কর্মসূচি বানচাল করতে ইসরাঈল ব্যাপক হত্যাকাণ্ড চালায়। এতে অন্তত ১৬ জন নিহত ও ১,৫০০ ফিলিস্তিনী আহত হয়েছেন।

গাজা পরিস্থিতিতে কুয়েতের অনুরোধে গতকাল নিরাপত্তা পরিষদ জরুরি বৈঠকে বসে। তাতে কুয়েতের রাষ্ট্রদূত মানসুর আল-ওতাইবি গাজা পরিস্থিতিকে অত্যন্ত বিপজ্জনক বলে মন্তব্য করেন।

ভূমি দিবস উপলক্ষে আয়োজিত বিক্ষোভ-মিছিল ও অবস্থান কর্মসূচি মোকাবেলায় ইসরাঈল গাজা সীমান্তে ট্যাংক এবং অন্তত ১০০ স্নাইপার মোতায়েন করে। এসব সেনাকে তাজা গুলি ও হত্যাকাণ্ড চালানোর মতো যে কোনো পদক্ষেপ নেয়ার কর্তৃত্ব দেয়া হয়।

গতকালের বৈঠকে ফিলিস্তিনের রাষ্ট্রদূত রিয়াদ মানসুর বলেছেন, তিনি আশা করেন গাজার অধিবাসীদের শান্তিপূর্ণ বিক্ষোভ-কর্মসূচিতে ইসরাঈল যে ঘৃণ্য গণহত্যা চালিয়েছে, সে বিষয়ে জাতিসংঘ তার দায়িত্ব পালন করবে। পার্সটুডে।

About superadmin

Check Also

তুরস্ক মার্কিন পণ্যের বিশাল অর্ডার বাতিল করেছে

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোগান যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রনিক্স পণ্য বয়কটের আহ্বানের পর, আইফোনের ৫০ মিলিয়ন ডলারের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *