Breaking News
Home / আন্তর্জাতিক / অজেয় ‘টোমাহক’ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করায় দামেস্কে আনন্দ মিছিল

অজেয় ‘টোমাহক’ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করায় দামেস্কে আনন্দ মিছিল

সিরিয়ার বিরুদ্ধে আমেরিকা, বৃটেন ও ফ্রান্সের ছোঁড়া ৭১টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার পর, সিরিয়ার রাজধানী দামেস্কের নাগরিকরা আনন্দ মিছিল করেছেন। আমেরিকার কথিত অজেয় টোমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার পর, এ আনন্দ মিছিল করেন তারা। মিছিলে অংশ নেয়া লোকজন তাদের দেশের বিরুদ্ধে মার্কিন আগ্রাসন প্রতিহত করা অব্যাহত রাখারও অঙ্গীকার ব্যক্ত করেন।

শনিবার সিরিয়ার স্থানীয় সময় ভোর চারটায় আমেরিকা, বৃটেন ও ফ্রান্স সিরিয়ার বিভিন্ন সামরিক এবং বেসামরিক লক্ষ্যবস্তুর ওপর ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে। তারা মোট ১০৩টি ক্রুজ ও আকাশ থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এর মাঝে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ইউনিট ৭১টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সক্ষম হয়।

কোনো কোনো সূত্রে জানা গেছে, শুধু রাজধানী দামেস্কের আকাশ থেকে ২০টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়। ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার খবর নিশ্চিত করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। তবে পেন্টাগন তা অস্বীকার করেছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হামলাকে সফল বলে দাবি করেছেন।

এদিকে, সিরিয়ার লোকজন ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার বিষয়ে আনন্দ মিছিল করলেও একইসঙ্গে তারা মার্কিন হামলার প্রতিবাদ করেছেন। জাতীয় পতাকা নিয়ে তারা স্বতঃস্ফূর্তভাবে মিছিলে যোগ দেন। এ সময় তারা সিরিয়ায় হামলা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলে উল্লেখ করে স্লোগান দেন এবং প্রেসিডেন্ট ট্রাম্প ও তার মিত্ররা সিরিয়ার ওপর অপরাধমূলক যুদ্ধ চাপিয়ে দিয়েছে বলে বিক্ষোভ দেখান। পার্সটুডে।

About superadmin

Check Also

ইসলাম ও তুরস্ককে পশ্চিমারা সহ্য করতে পারছে না: এরদোগান

তুর্কি রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন: তুরস্কের বর্তমান সমস্যা শুধুমাত্র তার নিজের বা তার দলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *