Home / আন্তর্জাতিক / সিরিয়ার ওপর আবার হামলা হলে, গোলযোগ অনিবার্য: পুতিন

সিরিয়ার ওপর আবার হামলা হলে, গোলযোগ অনিবার্য: পুতিন

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন: সিরিয়ার ওপর পশ্চিমা দেশগুলো আবার হামলা করলে, আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে গোলযোগ সৃষ্টি হবে। ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানির সঙ্গে গতকাল (রোববার) ফোনালাপে তিনি একথা বলেছেন।

ফোনালাপে দু নেতা একমত হন যে, মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা অবৈধ হামলা সিরিয়া সংকটের রাজনৈতিক সমাধান মারাত্মকভাবে ব্যাহত করেছে। এ সময় তারা হামলা-পরবর্তী সিরিয়ার পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

প্রেসিডেন্ট পুতিন বলেন: যদি জাতিসংঘ সনদ লঙ্ঘন করে এ ধরনের হামলা অব্যাহত থাকে, তাহলে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে গোলযোগ সৃষ্টি অনিবার্য হয়ে উঠবে।

ফোনালাপে ইরানি প্রেসিডেন্ট বলেন: ভিত্তিহীন অভিযোগ তুলে সিরিয়ার ওপর মার্কিন ও তার মিত্রদের আগ্রাসনের মাধ্যমে পরিষ্কারভাবে প্রমাণিত হয়েছে যে, উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সঙ্গে আমেরিকার সরাসরি সম্পর্ক রয়েছে। যখন সিরিয়ার পূর্ব গৌতার মতো গুরুত্বপূর্ণ এলাকায় সন্ত্রাসী গোষ্ঠীগুলোর পরাজয় নিশ্চত হয়ে উঠেছে – তখন আমেরিকা এ হামলা করেছে। এ ধরনের আগ্রাসন ও আন্তর্জাতিক নিয়ম-নীতির লঙ্ঘন অব্যাহত থাকলে এবং তার জন্য সংশ্লিষ্ট পক্ষকে কোনো মূল্য না দিতে হলে, আমরা এ অঞ্চল ও আন্তর্জাতিক ব্যবস্থাপনায় নতুন অস্থিতিশীলতা দেখবো। পার্সটুডে।

About superadmin

Check Also

তুরস্কে মার্কিন যাজকের আপিল খারিজ

মার্কিন যাজক অ্যান্ড্রু ব্র্যানসন গৃহবন্দি ও ভ্রমণের নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য করা আপিল আবেদন খারিজ করে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *