Home / আন্তর্জাতিক / আমিই ট্রাম্পকে রাজি করিয়েছি: ফরাসি রাষ্ট্রপতি

আমিই ট্রাম্পকে রাজি করিয়েছি: ফরাসি রাষ্ট্রপতি

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন দাবি করেছেন, সিরিয়ায় মার্কিন সেনা মোতায়েন রাখার ব্যাপারে তিনিই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রাজি করিয়েছেন। বিএফএম টেলিভিশন, আরএমসি রেডিও ও মিডিয়াপার্টকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ দাবি করেন।

সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন সামরিক আগ্রাসনে অংশ নেয়ার বিষয়েও ম্যাকরন নিজের সিদ্ধান্তের পক্ষে সাফাই গেয়েছেন। তিনি দাবি করেন, আন্তর্জাতিক আইনি কাঠামোর আওতায় আমাদের এ হামলার চালানোর বৈধতা রয়েছে। আমরা যারা সিরিয়া হামলায় অংশ নিয়েছি – তারা হলাম জাতিসংঘ নিরাপত্তা পরিষদের তিনটি সদস্য দেশ।

জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি জানিয়েছেন, লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত তার দেশ সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করবে না। নিকি হ্যালির এ ঘোষণার কয়েক ঘণ্টা পর ফরাসি প্রেসিডেন্ট ‌এসব কথা বললেন।

হ্যালি বলেছেন: সিরিয়ায় তাদের তিনটি লক্ষ্য রয়েছে। এগুলো হলো, সিরিয়ায় যাতে কোনোভাবেই রাসায়নিক অস্ত্র ব্যবহৃত না হয় – যা মার্কিন স্বার্থ ক্ষুণ্ন করে, তা নিশ্চিত করা, আইএসআইএল বা দায়েশকে পরাজিত করা এবং সিরিয়ায় ইরান কী করছে, তা পর্যবেক্ষণ করা। পার্সটুডে।

About superadmin

Check Also

পরমাণু কেন্দ্র ধ্বংসের দাবি উঃ কোরিয়ার

সদিচ্ছার প্রমাণ হিসেবে পরমাণু পরীক্ষা কেন্দ্র ‘পুংগিয়ে-রি’ পুরোপুরি ধ্বংসের দাবি করেছে উত্তর কোরিয়া। ঘোষিত পরিকল্পনা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *