Home / আন্তর্জাতিক / সন্ত্রাসীদের সহযোগিতা করতেই সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে পাশ্চাত্য: পুতিন

সন্ত্রাসীদের সহযোগিতা করতেই সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে পাশ্চাত্য: পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন: বিশ্বের চিহ্নিত কিছু দেশ সন্ত্রাসীদের স্বার্থে কাজ করছে। এর মাধ্যমে তারা আন্তর্জাতিক আইন লঙ্ঘন করছে এবং আঞ্চলিক নিরাপত্তা হুমকির মুখে ঠেলে দিচ্ছে; প্রয়োগ করছে সামরিক শক্তি। সন্ত্রাসীদের সহযোগিতা করতেই পাশ্চাত্য সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

আজ (বুধবার) রাশিয়ার সোচি শহরে আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণকারীদের কাছে পাঠানো এক বার্তায় তিনি এসব কথা বলেন।

পুতিন বলেন: আঞ্চলিক ও আন্তর্জাতিক নিরাপত্তা প্রতিষ্ঠার ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে কয়েকটি দেশ একতরফা নীতি অনুসরণ করছে। এসব দেশ আন্তর্জাতিক অঙ্গনে দীর্ঘ দিন ধরে চলা রীতি-নীতির তোয়াক্কা না করে একক সিদ্ধান্তে সামরিক শক্তি প্রয়োগের চেষ্টা করছে এবং বিরোধ মীমাংসার ক্ষেত্রে সংলাপের গুরুত্ব অস্বীকার করছে। এসব দেশের একতরফা নীতির কারণে রাজনৈতিক ও সামাজিক অস্থিরতা সৃষ্টি হচ্ছে এবং স্থানীয় সংঘাত ও সংকট ছড়িয়ে পড়ছে।

চলতি মাসের শুরুতে আমেরিকা, বৃটেন ও ফ্রান্স সিরিয়ার দামেস্ক ও হোমসে সমন্বিত ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে এসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপাতিত করেছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ইউনিট। পার্সটুডে।

About superadmin

Check Also

তুরস্কে মার্কিন যাজকের আপিল খারিজ

মার্কিন যাজক অ্যান্ড্রু ব্র্যানসন গৃহবন্দি ও ভ্রমণের নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য করা আপিল আবেদন খারিজ করে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *