Breaking News
Home / আন্তর্জাতিক / ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমা চাইতে হবে: লন্ডনের মেয়র

ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমা চাইতে হবে: লন্ডনের মেয়র

লন্ডনের মেয়র সাদেক খান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মুসলিম বিদ্বেষী পোস্ট ছড়িয়ে দেয়ার অভিযোগে ক্ষমা প্রার্থন করার আহ্বান জানিয়েছেন। তিনি রোববার আইটিভি’কে দেয়া সাক্ষাৎকারে এ আহ্বান জানান।

সাদেক খান বলেন: বৃটেনের উগ্র ইসলাম বিদ্বেষী গোষ্ঠী ‘বৃটেন ফার্স্টে’র ইসলাম বিরোধী বার্তা নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে ট্রাম্প মারাত্মক অপরাধ করেছেন। বৃটিশ সমাজে বিভেদ ও সংঘাত উসকে দেয়ার লক্ষ্যেই ‘ব্রিটেন ফার্স্ট’ গোষ্ঠী গঠিত হয়েছে। ডোনাল্ড ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে মার্কিন সমাজে ঘৃণা ও বিদ্বেষ বেড়ে গেছে। এখন বৃটিশ সমাজে ঘৃণা ছড়িয়ে দেয়ার হোতারা মার্কিন সমাজে একই কাজ করা ব্যক্তিকে লন্ডন সফরের আমন্ত্রণ জানিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৭ সালের নভেম্বর মাসে ‘ব্রিটেন ফার্স্ট’ গোষ্ঠীর একটি ইসলাম বিদ্বেষী ভিডিও’কে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। ফলে, লাখ লাখ মানুষের কাছে বিদ্বেষ সৃষ্টিকারী ভিডিওটি পৌঁছে যায়।

বৃটিশ জনগণের তীব্র প্রতিবাদের মুখে ট্রাম্প গত এক বছরে তিনবার নিজের লন্ডন সফর বাতিল করতে বাধ্য হয়েছেন। আগামী ১৩ই জুলাই তার বৃটেন সফরে যাওয়ার কথা রয়েছে। পার্সটুডে।

About superadmin

Check Also

তুরস্ক এস-৪০০ কিনলে ন্যাটো ঝুঁকিতে পড়বে: মার্কিন জেনারেল

তুর্কি সরকার রাশিয়ার কাছ থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০ কেনার যে পরিকল্পনা করেছে, তা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *