Breaking News
Home / আন্তর্জাতিক / শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে তুর্কি প্রতিনিধি দল দামেস্কে

শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে তুর্কি প্রতিনিধি দল দামেস্কে

তুরস্কের একটি উঁচু পর্যায়ের প্রতিনিধি দল রাজনৈতিক ও অর্থনৈতিক মিশন নিয়ে সিরিয়ার রাজধানী দামেস্ক সফরে গেছে।

সিরিয়ার শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে প্রতিনিধি দলের সদস্যরা বলেছেন: সিরিয়ার চলমান সংঘাত অবসানের মূল শর্ত হচ্ছে – আরব এ দেশটির সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখানো।

তুরস্কের ইউরেশিয়া স্থানীয় সরকার ইউনিয়নের প্রতিনিধি বৃহস্পতিবার সিরিয়ার জাতীয় সংসদের স্পিকার হামুদেহ সাব্বাগের সঙ্গে বৈঠকে বলেন: সিরিয়ার জনগণের গন্তব্য ঠিক করার অধিকার তাদের নিজেদের রয়েছে। অন্যদিকে, তৃতীয় কোনো পক্ষের সিরিয়ার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা এবং দেশটির জনগণের ওপর চাপ সৃষ্টি অথবা প্রভাব বিস্তারের অধিকার নেই।

প্রতিনিধি দলের প্রধান হাসান সেনগিজের বরাতে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা বলেছে, মধ্যপ্রাচ্যকে বিভক্ত করার বৃহত্তর পকিল্পনা নিয়ে সিরিয়ার যুদ্ধ শুরু করা হয়েছে। এ সংকটের একমাত্র সমাধান হচ্ছে – সিরিয়ার সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখানো এবং জনগণকে তাদের ভাগ্য নির্ধোরণের অধিকার দেয়া।

২০১১ সালে সিরিয়ায় বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদের সহিংসতা শুরুর পর এই প্রথম তুরস্ক থেকে এ ধরনের কোনো প্রতিনিধিদল সিরিয়া সফর করলো। সিরিয়া সরকারের বিরুদ্ধে যেসব গোষ্ঠী লড়াই করছে, তাদের সমর্থক অন্যতম প্রধান দেশ হচ্ছে তুরস্ক। পার্সটুডে।

About superadmin

Check Also

ট্রাম্প কর বাড়ানোয় কী বললেন এরদোগান-পুতিন?

তুরস্কের দু’ পণ্যে শুল্ক বাড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। এখন থেকে তুরস্কের আমদানি করা অ্যালুমিনিয়াম ও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *