Home / জাতীয় / রোজার পরে সরকার পতনে কঠোর কর্মসূচি দেয়া হবে: মওদুদ

রোজার পরে সরকার পতনে কঠোর কর্মসূচি দেয়া হবে: মওদুদ

রোজার পরে সরকার পতনে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

গতকাল (সোমবার) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সভাপতির কক্ষের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং তার বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়।

মওদুদ বলেন: নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে আমরা এতো দিন চেষ্টা করেছি। দেশের মানুষ এখন আর আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি দেখতে চায় না। সেজন্য রোজার পরে কঠোর কর্মসূচি দেয়া হবে, এ সরকার পতনের জন্য। এ সরকারকে দেশের মানুষ দেখতে চায় না। সরকারের পরিবর্তন দেখতে চায়। দেশের এ ক্রান্তিকালে আগামী দিনে যে আন্দোলন আসছে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকসহ সব আইনজীবীদের নেতৃত্বে সেই আন্দোলন সফল হবে। দেশে বিচার বিভাগের স্বাধীনতা, গণতান্ত্রিক অধিকার, মানুষের ভোটের অধিকার এবং ন্যায়বিচার ফিরিয়ে আনতে আমাদের এ আন্দোলন করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করে আমরা এ আন্দোলন সফল করবো।

গাজীপুরে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, সেই গণজোয়ার দেখে সরকার পিছুটান দিয়েছে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন: আগামী নির্বাচনে সারা বাংলাদেশে সেই গণজোয়ার সৃষ্টি হবে। তাতে আওয়ামী লীগ ও তাদের প্রার্থীরা মাঠে দাঁড়িয়ে থাকতে পারবে না। বিএনপির বিজয় সুনিশ্চিত।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন: খালেদা জিয়া সুস্থ অবস্থায় জেলে গেছেন। আর এখন জেলে থেকে তিনি অসুস্থ হয়ে গেলেন। হাইকোর্ট জামিন দেয়ার পর আপিল বিভাগ স্থগিত করায়, তিনি মুক্ত হতে না পেরে আজ  কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। আজ (মঙ্গলবার) তার জামিন আবেদনের শুনানির তারিখ রয়েছে। আমরা আশা করবো, আদালত ন্যায়বিচার করবেন এবং যথাযথ সম্মান প্রদর্শন করে তাকে জামিন দেবেন।

আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন: স্বাধীন বিচার ব্যবস্থা যদি না থাকে, তাহলে গণতন্ত্র থাকবে না; দেশের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে। রক্তের বিনিময়ে বাংলাদেশের সৃষ্টি; সংবিধানের সৃষ্টি। এ কারণে সংবিধানের সমন্বয় করতে হবে। স্বাধীন বিচার ব্যবস্থা গড়ে তুলতে প্রয়োজনে জনগণ আবার রক্ত দেবে। আমরা আশা করি, বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করবে। না করতে পারলে আইনজীবী-জনতা ঐক্যবদ্ধভাবে যা যা করা দরকার, তাই তাই করবে। এজন্য কোনো রাজনৈতিক নেতা ও বিচারপতিকেও ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি। পার্সটুডে।

About superadmin

Check Also

ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির খবরে গোটা জাতি হতবাক: রিজভী

ভারতের সঙ্গে স্বাক্ষরিত প্রতিরক্ষা চুক্তিকে ‘দেশবিরোধী’ আখ্যায়িত করে অবিলম্বে তা জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়েছেন বিএনপির ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *