Breaking News
Home / জাতীয় / দেশনেত্রীর সঙ্গে স্বজনদের সাক্ষাৎ করতে দিচ্ছে না জেল কর্তৃপক্ষ: মির্জা ফখরুল

দেশনেত্রীর সঙ্গে স্বজনদের সাক্ষাৎ করতে দিচ্ছে না জেল কর্তৃপক্ষ: মির্জা ফখরুল

জেল কর্তৃপক্ষ বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে তাঁর পরিবারের সদস্যদের সাক্ষাৎ করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল (শনিবার) রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন: আমরা কয়েকদিন ধরে লক্ষ্য করছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। এটা আমাদের অত্যন্ত উদ্বিগ্ন করেছে। গত সপ্তাহের শুক্রবার শেষবারের মতো তার সাথে পরিবারের সদস্যরা দেখা করার সুযোগ পেয়েছিলেন। তারপর বার বার অনুরোধ করার পরও আজ পর্যন্ত জেল কর্তৃপক্ষ পরিবারের সদস্যদের সাক্ষাতের কোনো অনুমতি দেয়নি। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ। দিন দিন তাঁর স্বাস্থ্যের অবনতি ঘটছে। আমরা বা পরিবার দেখা করার অনুমতি চাইলে বলা হচ্ছে, নিরাপত্তাজনিত কারণে দেখা করার অনুমতি দেয়া যাচ্ছে না। কিন্তু তিনি তো কারাগারে সরকারের নিরাপত্তা বলয়ে আছেন। তাহলে কিসের নিরাপত্তা হুমকি আমাদের বুঝে আসে না। আমরা সরকারের কাছে আহ্বান জানাই খালেদা জিয়াকে অন্তত তাঁর পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ দিন। খালেদা জিয়াকে কারাগারে নেয়ার পর থেকে তাঁর স্বাস্থ্যের অবনতি হয়েছে। এ নিয়ে সরকারের কোনো মাথা ব্যথা নেই। ডাক্তাররাও বলছেন, এভাবে থাকলে, তিনি প্যারালাইজড হয়ে যেতে পারেন; তাঁর স্মৃতিশক্তি নষ্ট হয়ে যেতে পারে। কিন্তু সরকার এসব বিষয়ে কোনো কর্ণপাত করছে না। ৪ঠা মে খালেদা জিয়ার পরিবার সবশেষ দেখা করতে পেরেছেন। এরপর বার বার চেষ্টা করার পরও সরকার দেখা করার সুযোগ দিচ্ছে না। তাই তাঁর স্বাস্থ্যের বিষয়ে আমরা উদ্বিগ্ন। সরকারের কাছে আহ্বান জানাবো, বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ মতে তাঁকে যেনো উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়। আজ তিন মাস খালেদা জিয়া কারাগারে। প্রথমবার আমরা যখন তাঁর সঙ্গে দেখা করতে যাই, তখন তিনি ভিজিটিং রুমে এসে দেখা করতেন। এখন তাঁর শরীর এতো খারাপ যে, তিনি ভিজিটিং রুমে আসতে পারেন না। তাই, আমাদের সঙ্গে সাক্ষাৎ বাতিল করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন, মাহবুবউদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার, জাকির হোসেন প্রমুখ। পার্সটুডে।

About superadmin

Check Also

রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে থাকবে আমেরিকা: ইউএসএআইডি

রোহিঙ্গা সংকট সমাধানে যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *