Breaking News
Home / আন্তর্জাতিক / মুহম্মদ আলী জিন্নাহ ছিলেন একজন মহাপুরুষ: সাবিত্রী বাই ফুলে

মুহম্মদ আলী জিন্নাহ ছিলেন একজন মহাপুরুষ: সাবিত্রী বাই ফুলে

ভারতের ক্ষমতাসীন বিজেপির এক সাংসদ সাবিত্রী বাই ফুলে বলেছেন: ‘মুহুম্মদ আলী জিন্নাহ ছিলেন একজন মহাপুরুষ – যিনি ভারতের স্বাধীনতা সংগ্রামে অবদান রেখেছেন।’ এ মন্তব্য পাকিস্তানের জাতির জনককে নিয়ে ভারতে চলমান রাজনৈতিক বিতর্কে সর্বশেষ সংযোজন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

সম্প্রতি আলীগড়ের বিজেপি এমপি সতীশ গৌতম আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে চিঠি লিখে জানতে চেয়েছিলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদে কেন জিন্নাহর ছবি রাখা হবে? কর্তৃপক্ষ এ বিষয়ে জানায়, জিন্নাহ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন প্রশাসনের সদস্য ছিলেন এবং ৮০ বছর আগে তাঁকে ইউনিয়নের আজীবন সদস্যপদ দেয়া হয়েছিলো। এরপরই বিশ্ববিদ্যালয়ে জিন্নাহ’র ছবি অপসারণের দাবিতে আন্দোলন শুরু করে ‘হিন্দু যুব বাহিনী’র নেতাকর্মীর।

বৃহস্পতিবার উত্তর প্রদেশের বাহরাইচের সাসদ সাবিত্রী বাই বলেন: জিন্নাহ ছিলেন মহাপুরুষ। তিনি দেশের জন্য লড়াই করেছেন। তার ছবি লোকসভার দেয়ালে লাগানো আছে। তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা উচিত। যেখানে প্রয়োজন তার ছবি লাগানো উচিত। দলিত ইস্যু থেকে নজর ফেরাতেই বিতর্ক তৈরি করা হচ্ছে। আমি এসবের সঙ্গে একমত নই। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষ দেশের স্বাধীনতার জন্য ত্যাগ স্বীকার করেছেন। এ ধরনের মহাপুরুষদের অবশ্যই শ্রদ্ধা করা উচিত। দেশের স্বাধীনতার জন্য যেসব মানুষ ত্যাগ স্বীকার করেছেন, তাদের অবশ্যই শ্রদ্ধা করা উচিত।

গত কয়েক সপ্তাহ ধরে সাবিত্রী বাই নিজ দলের সমালোচনা করছেন। দলিতদের প্রতি দলের মনোভাব নিয়ে কেন্দ্র ও উত্তর প্রদেশ রাজ্য বিজেপিকে লক্ষ্য করে সমালোচনা করছেন। এ সমালোচনা শুরু হয়েছে দলিতদের সঙ্গে বিজেপির নৈশভোজ নিয়ে।

এদিকে, বিজেপি’র আরেক এমপি শত্রুঘ্ন সিনহাও জিন্নাহ ইস্যুতে দলের অবস্থানের বিপরীতে মন্তব্য করেছেন। তিনি বলেছেন: আচমকা বিশ্ববিদ্যালয়য়ের নাম পরিবর্তন ও কিছু লোক ছবি অপসারণের দাবি করছেন। কিন্তু কেন অপসারণ করা হবে? এতো বছর ধরে সেখানে ঐ ছবি আছে এবং সবকিছু তো ঠিকঠাকই চলছিলো। এনডিটিভি।

About superadmin

Check Also

ইসলাম ও তুরস্ককে পশ্চিমারা সহ্য করতে পারছে না: এরদোগান

তুর্কি রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন: তুরস্কের বর্তমান সমস্যা শুধুমাত্র তার নিজের বা তার দলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *