Home / আন্তর্জাতিক / গাজা গণহত্যায় ফিলিস্তিনীদের দায়ী করেছে হোয়াইট হাউজ

গাজা গণহত্যায় ফিলিস্তিনীদের দায়ী করেছে হোয়াইট হাউজ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় সোমবারের গণহত্যার জন্য গাজাবাসীকে দায়ী করেছে মার্কিন সরকার। হোয়াইট হাউজের উপ প্রেস সচিব রাজ শাহ বলেছেন: ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের উদ্যোগে আয়োজিত  বিক্ষোভ কর্মসূচিতে ফিলিস্তিনীরা অংশ নেয়ায় এ হত্যাকাণ্ড ঘটেছে।

রাজ শাহ একথা বললেও বাস্তবতা হচ্ছে, সোমবারের শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিতে ইসরাঈলের সেনারা নির্বিচারে হত্যাকাণ্ড চালানোর পর, তা সহিংস হয়ে ওঠে। ইসরাঈলী স্নাইপারদের গুলিতে অন্তত ৬০ জন ফিলিস্তিনী শহীদ ও ২,৭০০ ব্যক্তি আহত হন।

হত্যাকাণ্ড প্রসঙ্গে হোয়াইট হাউজের শাহ বলেন: আমরা বিশ্বাস করি, যা ঘটেছে, তার জন্য হামাস দায়ী। আমরা বিশ্বাস করি, হামাসের নৈরাজ্যকর কর্মকাণ্ডের জন্য এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। হামাস এ ঘটনায় উসকানি দিয়েছে। এ ধরনের ঘটনার মুখে ইসরাঈলের আত্মরক্ষার অধিকার আছে।

গতকাল ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরে মার্কিন দূতাবাস উদ্বোধন করা হয়েছে। এর প্রতিবাদে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচির ডাক দেন ফিলিস্তিনীরা। হামাস এ কর্মসূচির প্রতি সমর্থন জানিয়েছিলো। পার্সটুডে।

About superadmin

Check Also

পরমাণু কেন্দ্র ধ্বংসের দাবি উঃ কোরিয়ার

সদিচ্ছার প্রমাণ হিসেবে পরমাণু পরীক্ষা কেন্দ্র ‘পুংগিয়ে-রি’ পুরোপুরি ধ্বংসের দাবি করেছে উত্তর কোরিয়া। ঘোষিত পরিকল্পনা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *