Home / আন্তর্জাতিক / জাতিসংঘ ভেঙে পড়েছে: এরদোগান

জাতিসংঘ ভেঙে পড়েছে: এরদোগান

তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন: গাজায় ইসরাঈলী হত্যাযজ্ঞ ও সহিংসতার বিষয়ে জাতিসংঘ কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। ফলে, জাতিসংঘ ভেঙে পড়েছে। বুধবার তুরস্কের রাজধানী আঙ্কারায় এক ভাষণে তিনি এ কথা বলেন।

সোমবার সব আন্তর্জাতিক আইন ও নীতিমালা লঙ্ঘন করে মার্কিন সরকার তেল আবিব থেকে দূতাবাস বায়তুল মুকাদ্দাসে স্থানান্তর করেছে। এর প্রতিবাদে সেদিন গাজার মানুষ ব্যাপক বিক্ষোভে অংশ নেয়। এ সময় ইসরাঈলী সেনাদের হামলায় ৬০ ফিলিস্তিনী শহীদ এবং অন্তত তিন হাজার ব্যক্তি আহত হয়। কিন্তু জাতিসংঘের তরফ থেকে এর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

এরদোগান বলেন: জাতিসংঘ অস্তিত্বহীন হয়ে পড়েছে। ভালো বন্ধুত্ব থাকার পরও জাতিসংঘের মহাসচিবের সঙ্গে যোগাযোগ করতে পারছি না! ফিলিস্তিনীদের প্রতি তুরস্কের সমর্থন অব্যাহত থাকবে। বিশ্বের অন্য কোথাও এমন হত্যাযজ্ঞ ঘটলে, আন্তর্জাতিক সম্প্রদায় অনেক বেশি সক্রিয় হতো।

ইসলামী সহযোগিতা সংস্থা বা ওআইসি’র সভাপতি হিসেবে এরদোগান আজ (শুক্রবার) ইস্তাম্বুলে ঐ সংস্থার জরুরি বৈঠক ডেকেছেন। পার্সটুডে।

About superadmin

Check Also

পরমাণু কেন্দ্র ধ্বংসের দাবি উঃ কোরিয়ার

সদিচ্ছার প্রমাণ হিসেবে পরমাণু পরীক্ষা কেন্দ্র ‘পুংগিয়ে-রি’ পুরোপুরি ধ্বংসের দাবি করেছে উত্তর কোরিয়া। ঘোষিত পরিকল্পনা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *