Home / আন্তর্জাতিক / শিগগিরই রাজনীতিতে ফিরছি না: আনোয়ার ইব্রাহীম

শিগগিরই রাজনীতিতে ফিরছি না: আনোয়ার ইব্রাহীম

মালয়েশিয়ার রাজা ইয়াং ডি-পারতুয়ান আগং তার দেশের বিশিষ্ট রাজনীতিবিদ ও সাবেক উপ-প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে সাধারণ ক্ষমা ঘোষণা করার পর, মঙ্গলবার তিনি জেল থেকে মুক্তি পেয়েছেন। এর মাধ্যমে মালয়েশিয়ার জাতীয় রাজনীতিতে ফিরে আসার পথ তার জন্য পরিষ্কার হলো বলে মনে করা হচ্ছে।

৯ই মে নির্বাচনে ৯২ বছর বয়সী মাহাথিরের নেতৃত্বাধীন পাকাতান হারাপান জোট বিজয়ী হওয়ার পর আনোয়ারের মুক্তিকে এ জোটের জন্য বড় ধরনের সাফল্য হিসেবে বিবেচনা করা হচ্ছে।

বিভিন্ন সংবাদ মাধ্যমে ভিডিও ফুটেজে দেখা গেছে, জেল থেকে মুক্তির পর আনোয়ার ইব্রাহিম রাজধানী কুয়ালালামপুরে একটি হাসপাতাল থেকে হাস্যজ্জ্বল চেহারা নিয়ে বের হয়ে আসছেন। ঐ হাসপাতালে তার কাঁধে একটি অপারেশন হয়েছে। আস্তে আস্তে তিনি সুস্থ হয়ে উঠছেন। এরপর কোনো মন্তব্য করা ছাড়াই রাজার সঙ্গে দেখা করতে সেখান থেকে তিনি সরাসরি প্রাসাদে চলে যান।

এখন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মাহাথির তার পদ থেকে সরে দাঁড়ালে আনোয়ার ইব্রাহিমই হবেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী – জোট গড়ার আগে এমনই চুক্তি হয়েছে তাদের মাঝে। কিন্তু ইতোমধ্যে বলা হয়েছে, ক্ষমতার প্রথম দু’বছর দায়িত্বে থাকবেন মাহাথির।

এদিকে, জেল থেকে মুক্তির পর নিজের প্রথম সংবাদ সম্মেলনে দেশের জাতীয় রাজনীতিতে শিগগিরই তিনি ফিরে আসছেন না বলে আনোয়ার ইব্রাহিম ঘোষণা দিয়েছেন। তিনি বলেন: হারবার্ড, জর্জটাউন এবং কয়েকটি মুসলিম দেশের সঙ্গে আলোচনার জন্য আমি কিছু সময় নিতে চাই। ফলে, একজন সাধারণ নাগরিক হিসেবেই ফিরে যেতে চাই। প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ ও উপ প্রধানমন্ত্রী ড. ওয়ান আজিজা দেশ চালাবেন এবং তাদের প্রতি আমার পূর্ণ আস্থা রয়েছে। পার্সটুডে।

About superadmin

Check Also

তুরস্কে মার্কিন যাজকের আপিল খারিজ

মার্কিন যাজক অ্যান্ড্রু ব্র্যানসন গৃহবন্দি ও ভ্রমণের নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য করা আপিল আবেদন খারিজ করে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *