Breaking News
Home / আন্তর্জাতিক / উত্তর কোরিয়া কি তাহলে ধোঁকা খেলো?

উত্তর কোরিয়া কি তাহলে ধোঁকা খেলো?

উত্তর কোরিয়া তার পরমাণু পরীক্ষার স্থাপনা ধ্বংস করেছে। বিদেশী সাংবাদিকদের উপস্থিতিতে পরমাণু পরীক্ষার স্থাপনাটি ধ্বংস করে পিয়ংইয়ং সরকার। এরপরই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে পূর্ব ঘোষিত বৈঠক বাতিল করেছেন।

১২ই জুন সিঙ্গাপুরে এ বৈঠক অনুষ্ঠানের কথা ছিলো। কিন্তু গতকাল (বৃহস্পতিবার) সে বৈঠক বাতিলের ঘোষণা দেন প্রেসিডেন্ট ট্রাম্প। এতে সন্দেহ দেখা দিয়েছে যে, শীর্ষ বৈঠকের কথা বলে নানা কৌশলে উত্তর কোরিয়ার নেতাকে দিয়ে পরমাণু স্থাপনা ধ্বংস করিয়ে তারপর ট্রাম্প বৈঠক বাতিল করলেন কিনা।

আজই উত্তর কোরিয়ার পাহাড়ের ভেতরে অবস্থিত পাঙ্গি রি স্থাপনা ধ্বংস করে পিয়ংইয়ং। এ সময় সেখানে বিভিন্ন দেশের সাংবাদিক উপস্থিত ছিলেন। এর আগে বৈঠকের প্রতি আন্তরিকতার প্রমাণ স্বরূপ পরমাণু পরীক্ষার স্থাপনা ধ্বংসের কথা ঘোষণা করেছিলেন কিম জং উন।

উত্তর কোরিয়া পরমাণু স্থাপনা ধ্বংস করলেও শেষ পর্যন্ত বৈঠকে বসলেন না প্রেসিডেন্ট ট্রাম্প। এ ঘটনায় মার্কিন সরকারের বিশ্বাসযোগ্যতা আরো কমে গেলো বলে মনে করা হচ্ছে। এর আগে ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা থেকে একতরফাভাবে বেরিয়ে গেছে আমেরিকা। পার্সটুডে।

About superadmin

Check Also

ইসলাম ও তুরস্ককে পশ্চিমারা সহ্য করতে পারছে না: এরদোগান

তুর্কি রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন: তুরস্কের বর্তমান সমস্যা শুধুমাত্র তার নিজের বা তার দলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *