Breaking News
Home / আন্তর্জাতিক / মার্কিনবিরোধী অবস্থানে কোনো পরিবর্তন আসবে না: মুক্তাদা আস-সাদর

মার্কিনবিরোধী অবস্থানে কোনো পরিবর্তন আসবে না: মুক্তাদা আস-সাদর

ইরাকের নির্বাচনে বিজয়ী জোটের প্রধান মুক্তাদা সাদর বলেছেন: মার্কিনবিরোধী অবস্থানে তিনি অটল থাকবেন এবং এ ক্ষেত্রে কোনো ধরণের পরিবর্তন আসবে না। মার্কিন সরকার পরোক্ষভাবে মুক্তাদা সাদ্‌রের নেতৃত্বাধীন ‘সায়িরুন’ জোটের সঙ্গে যোগাযোগ স্থাপন করছে বলে ইতোমধ্যে খবর বেরিয়েছে।

এ প্রসঙ্গে তিনি আজ (শনিবার) তার অফিসিয়াল ওয়েবসাইটে বলেছেন: আমরা এমন এক জাতি – যাদের নীতি-অবস্থানে কোনো পরিবর্তন আসেনি এবং ভবিষ্যতেও পরিবর্তন আসবে না। মুক্তাদা সাদ্‌র প্রথম থেকেই ইরাকে মার্কিন সেনা উপস্থিতির বিরোধিতা করে আসছেন। এর আগে তার মাহদি আর্মির সঙ্গে মার্কিন সেনাদের বহুবার রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে।

এদিকে, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ফোনে মুক্তাদা সাদ্‌রকে নির্বাচনে বিজয় লাভের জন্য অভিনন্দন জানিয়েছেন। মুক্তাদা সাদ্‌র ইরাকে সরকার গঠন করতে সক্ষম হবেন বলে আশা করে তিনি বলেন: তুরস্ক ইরাকি জনগণকে ঐক্যবদ্ধ দেখতে চায়।

১২ই মে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে মুক্তাদা সাদ্‌রের নেতৃত্বাধীন ‘সায়িরুন’ জোট সবচেয়ে বেশি ৫৪টি আসন পেয়েছে। দেশটির সংসদে মোট আসন সংখ্যা হচ্ছে ৩২৯। মুক্তাদা সাদর অন্য জোটগুলোকে নিয়ে সরকার গঠনের লক্ষ্যে আলোচনা চালিয়ে যাচ্ছেন। পার্সটুডে।

About superadmin

Check Also

রাশিয়ান এস-৪০০’র বদলে তুরস্কের কাছে পেট্রিয়ট বেচতে চায় আমেরিকা

রাশিয়ার তৈরি এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরিবর্তে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির জন্য তুরস্ককে প্রভাবিত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *