Home / আন্তর্জাতিক / সৌদি যুবরাজ সালমান গুলিবিদ্ধ হয়েছিলেন: ড. আল-মাসায়ারি

সৌদি যুবরাজ সালমান গুলিবিদ্ধ হয়েছিলেন: ড. আল-মাসায়ারি

সৌদি আরবের প্রখ্যাত মানবাধিকার কর্মী ও ইসলামিক রিভাইভাল পার্টির মহাসচিব ড. মোহাম্মাদ আল-মাসায়ারি বলেছেন: রাজধানী রিয়াদে রাজপ্রাসাদের বাইরে গোলাগুলির ঘটনায় সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান আহত হয়েছিলেন; যে কারণে তাকে গত কয়েক সপ্তাহ ধরে প্রকাশ্যে দেখা যাচ্ছে না।

নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে লেবাননের আল-মায়াদিন টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি আরও বলেন: ২১শে এপ্রিলের হামলার ঘটনায় মুহাম্মাদ বিন সালমান গুলিবিদ্ধ হন। এরপর তিনি পাশের একটি বাংকারে আশ্রয় নেন। রাজপরিবার থেকেই প্রথমে যুবরাজের গুলিবিদ্ধ হওয়ার খবর প্রকাশ পায় বলে তিনি জানান।

আল-মাসায়ারি বলছেন, সৌদি রাজপ্রাসাদে অভ্যুত্থান-চেষ্টা এবং তার আহত হওয়ার ঘটনা স্বীকার করতে চায় না সৌদি সরকার। এ কারণে সেই সব ঘটনাকে আড়াল করতে এবং বানোয়াট তথ্য দিতে সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান খুব শিগগিরই মিডিয়ার সামনে আসার পরিকল্পনা নিয়েছেন বলে তিনি জানিযেছেন।

২১শে এপ্রিল বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয় যে, রিয়াদে সৌদি রাজপ্রাসাদের বাইরে ব্যাপক গোলাগুলির শব্দ পাওয়া গেছে। ঐ ঘটনার ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এরপর সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা দাবি করে, একটি খেলনা ড্রোন নামাতে গিয়েই গুলি ছোড়েন নিরাপত্তারক্ষীরা। ড্রোনটি রাজপ্রাসাদের খুব কাছাকাছি চলে এসেছিলো। কিন্তু ড. আল মাসারি বলছেন: সেদিন সত্যিই অভ্যুত্থানের চেষ্টা হয়েছিলো এবং সে ঘটনায় যুবরাজ গুলিবিদ্ধ হয়েছিলেন।

মানবাধিকার কর্মীরা আরও বলেছেন: গোলাগুলির ঘটনার সঙ্গে ড্রোনের কোনো সম্পর্ক নেই। গাড়ি থেকে ভারি মেশিনগান দিয়ে ব্যাপক গুলি চালানো হয়। মুহাম্মাদ বিন সালমান কয়েকটি দেশ সফর শেষে রিয়াদে ফেরার পরপরই এ ঘটনা ঘটে। পার্সটুডে।

About superadmin

Check Also

মানবাধিকার পরিষদ থেকে আমেরিকার পদত্যাগকে স্বাগত জানালো রাশিয়া

জাতিসংঘ মানবাধিকার পরিষদ থেকে আমেরিকার বেরিয়ে যাওয়াকে স্বাগত জানিয়েছে রাশিয়া। মস্কো বলেছে, এ সংস্থা কিছুই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *