Breaking News
Home / আন্তর্জাতিক / মে-কে বোঝাতে ব্যর্থ নেতানিয়াহু

মে-কে বোঝাতে ব্যর্থ নেতানিয়াহু

বৃটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন: তার দেশ ইরানের পরমাণু সমঝোতাকে সমর্থন করে এবং যতোক্ষণ তেহরান এর প্রতি অনুগত থাকবে – ততোক্ষণ লন্ডনও তা মেনে চলবে। ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে থেরেসা মে এসব কথা বলেছেন।

বুধবার নেতানিয়াহুর সঙ্গে লন্ডনের বৈঠকে থেরেসা মে তার ভাষায় আরো বলেন: জাতিসংঘ সমর্থিত পরমাণু সমঝোতা হচ্ছে ইরানকে পরমাণু বোমা অর্জন থেকে বিরত রাখার সবচেয়ে ভালো উপায়। বৃটিশ প্রধানমন্ত্রীর এসব কথায় কার্যত পরিষ্কার হলো যে, লবিংয়ের জোরালো প্রচেষ্টা সত্ত্বেও থেরেসা মে-কে বোঝাতে ব্যর্থ হয়েছেন নেতানিয়াহু।

বৃটিশ প্রধানমন্ত্রী স্পষ্ট করে বলেছেন: ইরান যতোক্ষণ পরমাণু সমঝোতার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকবে – ততোক্ষণ আমরাও তা মেনে চলবো। তবে ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচি ও আঞ্চলিক ক্ষেত্রে তেহরানের ভূমিকা নিয়ে আলোচনা করা দরকার।

পরমাণু সমঝোতা থেকে আমেরিকা বেরিয়ে যাওয়ার পর নেতানিয়াহু ইউরোপীয় নেতাদেরকে এ থেকে বের করে নেয়ার প্রচেষ্টা চালাচ্ছেন। এর অংশ হিসেবে তিনি জার্মানি, ফ্রান্স ও বৃটেন সফর করলেন। তবে ইউরোপের এসব দেশের কোনটাই তার বক্তব্যে সায় দেয়নি। পার্সটুডে।

About superadmin

Check Also

ট্রাম্প কর বাড়ানোয় কী বললেন এরদোগান-পুতিন?

তুরস্কের দু’ পণ্যে শুল্ক বাড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। এখন থেকে তুরস্কের আমদানি করা অ্যালুমিনিয়াম ও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *