Home / আন্তর্জাতিক / কংগ্রেস ও বিজেপি একই মুদ্রার এপিঠ-ওপিঠ: ওয়াইসি

কংগ্রেস ও বিজেপি একই মুদ্রার এপিঠ-ওপিঠ: ওয়াইসি

ভারতের মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন: ভারতে বিজেপি সরকার গঠিত হওয়ার পর থেকে ২৪% সাম্প্রদায়িক দাঙ্গা বেড়েছে। তিনি গতকাল (শুক্রবার) হায়দ্রাবাদের ঐতিহাসিক মক্কা মসজিদে ভাষণ দেয়ার সময় ঐ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করে ওয়াইসি বলেন: গত চার বছর ধরে গরুর নামে মুসলিমদের বিরুদ্ধে জুলুম করা হচ্ছে – একথা কেউ অস্বীকার করতে  পারবেন না। যে দিন থেকে ভারতে বিজেপি শাসন প্রতিষ্ঠিত হয়েছে এবং মি. মোদি প্রধানমন্ত্রী হয়েছেন – গরুর নামে, পশুর নামে আমাদের টার্গেট করা হচ্ছে। গত চার বছরে গরুর নাম করে ২৮ জনকে হত্যা করা হয়েছে। বর্তমান শাসন ব্যবস্থায় এ দেশে বিদ্বেষের পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

অন্যদিকে, ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায় আরএসএসের সদর দফতরে গিয়ে ভাষণ দেয়ায় ‘কংগ্রেস শেষ হয়ে গেছে’ বলে মন্তব্য করেছেন ব্যারিস্টার  আসাদউদ্দিন ওয়াইসি।

ওয়াইসি বলেন: যেভাবে সাবেক প্রেসিডেন্ট এবং ৫০ বছর ধরে কংগ্রেস করে আসা প্রণব মুখোপাধ্যায় আরএসএসের সদর দফতরে গেছেন, তাতে আপনাদের কী এখনও ঐ দলের ওপরে কোনো আশা আছে? প্রণব মুখোপাধ্যায় দু’বার (পশ্চিমবঙ্গের) মুর্শিদাবাদ থেকে জিতেছিলেন, যেখানে ৭০% ভোটার মুসলিম। কংগ্রেস ও বিজেপি একই মুদ্রার এপিঠ ওপিঠ।

২০১৯ সালে সাধারণ নির্বাচনকে সামনে রেখে তিনি আঞ্চলিক দলগুলোকে শক্তিশালী করার ওপর জোর দিয়ে বলেন, দু’টি জাতীয় দল দেশের উন্নয়ন করতে ব্যর্থ হয়েছে।

মুহাম্মদ আলী জিন্নাহ ইস্যুতে ওয়াইসি বলেন: যারা জিন্নাহর সঙ্গে থাকতে চেয়েছিলেন, তারা দেশভাগের পরে পাকিস্তানে চলে গেছেন। এখন ৭০ বছর পরেও মুসলিমদের দেশের প্রতি নিষ্ঠা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে! দেশের সংবিধান সকলকে সমান অধিকার দিয়েছে সেজন্য আমরা কাউকে ভয় পাবো না এবং এখানেই থাকবো। পার্সটুডে।

About superadmin

Check Also

মানবাধিকার পরিষদ থেকে আমেরিকার পদত্যাগকে স্বাগত জানালো রাশিয়া

জাতিসংঘ মানবাধিকার পরিষদ থেকে আমেরিকার বেরিয়ে যাওয়াকে স্বাগত জানিয়েছে রাশিয়া। মস্কো বলেছে, এ সংস্থা কিছুই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *