Home / আন্তর্জাতিক / ঐতিহাসিক বৈঠক করলেন ট্রাম্প ও কিম

ঐতিহাসিক বৈঠক করলেন ট্রাম্প ও কিম

Image result for ঐতিহাসিক বৈঠক করলেন কিম ও ট্রাম্প
সিঙ্গাপুরের সেন্তোসা দ্বীপের বিলাসবহুল ক্যাপেলা হোটেলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মাঝে ঐতিহাসিক শীর্ষ বৈঠক হয়েছে।এ দু দেশের নেতাদের মাঝে এই প্রথম এ ধরনের বৈঠক হলো। বৈঠকটি শুরু হয় আজ (মঙ্গলবার) স্থানীয় সময় সকাল ৯টায়। বৈঠকের শুরুতে তারা করমর্দন করেন – যা আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশের টেলিভিশন চ্যানেলগুলো সরাসরি সম্প্রচার করে।

এরপর দু নেতা একান্ত বৈঠকে বসেন। সেখানে শুধুমাত্র দু দেশের দু জন অনুবাদক ছিলেন। বৈঠক স্থায়ী হয়েছে প্রায় এক ঘণ্টার মতো। বৈঠক শেষে ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন গণধ্যমের সঙ্গে কথা বলেন। ট্রাম্প বলেছেন: খুবই ভালো বৈঠক হয়েছে এবং আমাদের দু’জনের মাঝে দারুণ সম্পর্ক তৈরি হতে পারে এতে কোনো সন্দেহ নেই।

Image result for ঐতিহাসিক বৈঠক করলেন কিম ও ট্রাম্প

কিম বলেন: এ বৈঠকে বসা খুব সহজ ব্যাপার ছিলো না। পুরনো কুসংস্কার ও অভ্যাসগুলো এ ক্ষেত্রে বাধা হিসেবে কাজ করে এসেছে। কিন্তু সেসব আমরা উতরে যেতে পেরেছি।”

এক সাংবাদিকের তথ্য মতে- কিম জং উন বলেছেন: বিশ্বের অনেকেই মনে করতে পারেন যে, এটা ছিলো সায়েন্স ফিকশন মুভির কোনো কোনো অলীক ঘটনা।

হোয়াইট হাউজ সূত্র জানিয়েছে, প্রেসিডন্টে ট্রাম্প মঙ্গলবার রাতে সিঙ্গাপুর ছাড়বেন। হোয়াইট হাউজ আরো জানিয়েছেন, পরমাণু বিষয়ক আলোচনা ধারণার চেয়েও দ্রুত গতিতে এগুচ্ছে।

প্রেসিডেন্টে ট্রাম্পের আমেরিকা ফেরার কথা ছিলো বুধবার। কিন্তু উত্তর কোরিয়ার নেতার সঙ্গে বৈঠকের পর, তিনি এখন দ্রুত সেখান থেকে দেশে ফিরতে চান। এর আগে, গত সপ্তাহে ট্রাম্প বলেছিলেন: বৈঠক দু’ থেকে তিনদিনেও গড়াতে পারে। বৈঠকে কী ঘটছে – তার ওপর সব কিছু নির্ভর করবে। পার্সটুডে।

About superadmin

Check Also

তুর্কি অর্থনীতির ওপর হামলা মানেই তুর্কি পতাকায় হামলা: এরদোগান

তুর্কি রাষ্ট্রপতি রজব তাইয়্যেব এর্দোগান বলেছেন: তুর্কি অর্থনীতির ওপর হামলা মানেই তুরস্কের জাতীয় পতাকায় হামলা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *