Home / আন্তর্জাতিক / গাজায় ইসরাইল-মার্কিন বিরোধী বিক্ষোভ চলবে: হানিয়া

গাজায় ইসরাইল-মার্কিন বিরোধী বিক্ষোভ চলবে: হানিয়া

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক দপ্তরের প্রধান ইসমাইল হানিয়া বলেছেন: অবরুদ্ধ গাজা উপত্যকায় দখলদার-বিরোধী বিক্ষোভ মিছিল অধিকৃত বায়তুল মুকাদ্দাসের ব্যাপারে ওয়াশিংটনের নতুন নীতির বিরুদ্ধে একটি জনপ্রিয় প্রতিবাদে রূপ নিয়েছে।

গতকাল (সোমবার) রাশিয়ার স্পুটনিক সংবাদ সংস্থাকে দেয়া এক সাক্ষাৎকারে ইসমাঈল হানিয়া বলেন: গাজা উপত্যকায় ইসরাইল ও মার্কিন বিরোধী বিক্ষোভের মাধ্যমে গাজাবাসীরা ফিলিস্তিনীদের পরিস্থিতি সম্পর্কে বিশ্ববাসীর মনোযোগ আকর্ষণ করতে পেরেছেন। এসব জনপ্রিয় বিক্ষোভ সমাবেশ ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের নেতৃত্বে সংঘটিত হয়েছে। আমি বিক্ষোভকারীদের ধন্যবাদ জানাই যে, এর মাধ্যমে কিছু লক্ষ্য অর্জিত হয়েছে এবং চূড়ান্ত লক্ষ্যে না পৌঁছা পর্যন্ত তারা তাদের এ বিক্ষোভ অব্যাহত রাখবে। নিজেদের হারানো ভূমিতে ফিরে যাওয়ার অধিকার নিশ্চিত করতে এসব বিক্ষোভ ফিলিস্তিনী জনগণকে সহায়তা দেবে।

ইসমাইল হানিয়া তার সাক্ষাৎকারের অন্য অংশে ফিলিস্তিনী জাতি ও প্রতিরোধ সংগ্রামে সমর্থন দিতে ইরান ও সিরিয়ার প্রশংসা করে বলেন: সিরিয়ার সরকার ও জনগণ সব সময় ফিলিস্তিনী জনগণের পাশে ছিলেন এবং তাদের অধিকারের প্রতি সমর্থন দিয়েছে। ইরান হচ্ছে, মধ্যপ্রাচ্যের গুরুত্বপূর্ণ একটি দেশ। এ দেশটির সঙ্গে হামাসের সম্পর্ক এখন কৌশলগত পর্যায়ে উন্নীত হয়েছে। এটা বলা যায় যে, হামাস ও ইরানের মাঝে এখন সর্বোত্তম ও সবচেয়ে উচ্চ পর্যায়ের সম্পর্ক বিরাজ করছে। পার্সটুডে।

About superadmin

Check Also

মানবাধিকার পরিষদ থেকে আমেরিকার পদত্যাগকে স্বাগত জানালো রাশিয়া

জাতিসংঘ মানবাধিকার পরিষদ থেকে আমেরিকার বেরিয়ে যাওয়াকে স্বাগত জানিয়েছে রাশিয়া। মস্কো বলেছে, এ সংস্থা কিছুই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *